Print Friendly, PDF & Email

 

প্রবাস বার্তা, কাতার: কাতারে অবস্থানরত প্রবাসী কর্মীদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাতারের বিভিন্ন এলাকায় বাংলাদেশি কর্মীদের ক্যাম্প পরিদর্শন ও মতবিনিময় করেছেন বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর মোস্তাফিজুর রহমান।

রবিবার (২৪ নভেম্বর) কাতারের খয়রাতিয়া, আল-খোর ও লুসাইলে কিউডি-এসবিজি কোম্পানিতে কর্মরত শ্রমিকদের ক্যাম্প পরিদর্শন করেন মোস্তাফিজুর রহমান। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন দূতাবাসের প্রশাসনিক সহকারী মো: শামীমসহ আরো অনেকে।

কাতারের খয়রাতিয়া ও লুসাইলে কিউডি-এসবিজি কোম্পানির বেশিরভাগ ক্যাম্পগুলো অবস্থিত। এই ক্যাম্পগুলোতে প্রায়ই তিন থেকে চার হাজারের মতো বাংলাদেশী শ্রমিক রয়েছে।

এসময় কাতারে অবস্থিত বিভিন্ন কোম্পানিতে কর্মরত শ্রমিকদের করণীয় ও বর্জনীয় সম্পর্কে সচেতন করা এবং বাংলাদেশে বৈধ ভাবে রেমিটেন্স প্রেরণে ২ শতাংশ প্রণোদনার বিষয়ে অবহিতকরনসহ তাদের সমস্যা সম্পর্কে আলোচনা করেন শ্রম কাউন্সিলর মুস্তাফিজুর রহমান।

এসময় মোস্তাফিজুর রহমান জানান, কাতারস্থ বাংলাদেশ দূতাবাস প্রতিনিয়তই কাতারের বিভিন্ন কোম্পানিতে কর্মরত শ্রমিকদের সঙ্গে তাদের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করে থাকে এবং তাদেরকে সেই অনুযায়ী সেবা প্রদান করা হয়ে থাকে।

এছাড়াও শ্রমিকদের সুবিধার জন্য কাতারের বিভিন্ন অস্থায়ী বুথের মাধ্যমে দূতাবাস কর্তৃক পাসপোর্টের যাবতীয় সেবা প্রদান করা হয় বলে জানান তিনি।

bdnewspaper24