1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১০:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
মালদ্বীপে বাংলাদেশি ব্যাংকের শাখা চায় প্রবাসীরা মালয়েশিয়ায় হাইকমিশনের উদ্যোগে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন দশ দিনের সফরে গ্রীস ও দুবাই গেলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী মানব পাচারের কারণ খুঁজে সমাধানের আহ্বান বাংলাদেশের মালদ্বীপের উপ-রাষ্ট্রপতির সাথে প্রবাসী কল্যাণ মন্ত্রীর বৈঠক “মালদ্বীপে বাংলাদেশি কর্মীরা বিভিন্ন সেক্টরে গুরুত্বপূর্ণ অবদান রাখছে” ইতালিতে কর্মস্থলে বাংলাদেশির মৃত্যু মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১২৯ অভিবাসী আটক মালদ্বীপের ভাইস প্রেসিডেন্টের বাংলাদেশ-কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন ঢাকা-ব্যাংকক রুটে আবারো চালু হচ্ছে বিমানের ফ্লাইট

মালয়েশিয়ায় মানবিক কর্মকান্ডের তহবিল সংগ্রহে চ্যারিটি বাজার

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯
Print Friendly, PDF & Email

 

আহমাদুল কবির, মালয়েশিয়া: মালয়েশিয়ায় মানবিক কর্মকান্ডের তহবিল সংগ্রহে অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক সোহোম চ্যারিটি বাজার।

মঙ্গলবার (১৯ নভেম্বর) মালয়েশিয়ার মেরিয়ট হোটেলের হলরুমে বিভিন্ন দেশের কূটনৈতিক মিশনের উদ্যোগে চ্যারিটি বাজারের এ আয়োজন করা হয় । এতে অংশ গ্রহণ করে ৪২ টি দেশের কূটনৈতিক মিশন।

অনুষ্ঠিত বাজারের প্রধান উপভোগ্য বিষয় ছিল মঞ্চে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র। নেপাল, চীন, ইয়েমেন, ভিয়েতনামসহ কয়েকটি দেশের নাগরিকরা নেচে গেয়ে উপস্থিত দর্শকদের সামনে তুলে ধরেন তাদের তাদের দেশের কৃষ্টি ও সাংস্কৃতি। বাংলাদেশ, ইন্দোনেশিয়া ভারত, পাকিস্তানসহ অন্যান্য দেশের সংস্কৃতি ও কৃষ্টি ডকুমেন্টারি  এক নজর দেখে নেন উপস্থিত দর্শকরা।

এ ছাড়া মিশন গুলোর সজ্জিত স্টলে পসরা সাজিয়ে স্ব স্ব দেশীয় হস্তশিল্প, কারুশিল্প ও মুখরোচক খাবারসহ নানান পণ্য সম্পর্কে আগত দর্শনার্থীদের ব্যাপক ধারণা দিতে ব্যস্ত দেখা যায়  অংশগ্রহণকারী সবকটি মিশনের সদস্যদের। বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, জাপান, চীন, নাইজেরিয়া, ইয়েমেন, ওমান, কাতার, কুয়েত, উইজবেকিস্তান, তাজাকাস্তান, ইন্দোনেশিয়া, আর্জেন্টিনা, থাইল্যান্ডসহ মোট ৪২টি দেশ অংশগ্রহনে সবকটি দেশেরই দর্শনার্থীদের ছিল উপচেপড়া ভিড়।

এ বারের আয়োজনে বাংলাদেশ প্রবেশ টিকেটের অর্ধেকের বেশি ক্রয় করে সুনাম অর্জন করে এবং র‌্যাফেল ড্রতে ঘোষিত বিএমডব্লিউ, হোটেল সাংরিলা, মান্দারিন ওরিয়েন্টাল, গ্র্যান্ড হায়াত, শেরাটনসহ আন্তর্জাতিক কোম্পানির স্পন্সরকৃত পুরস্কার গুলো জিতে নেয় বাংলাদেশ। এর মধ্যে প্রায় একাই ১৮টি পুরস্কার জিতে নেন বাংলাদেশী ব্যবসায়ী ও কমিউনিটি নেতা ওহিদুর রহমান ওহিদ।

এসময় অনুষ্ঠানে তার হাতে পুরস্কার  তুলে দেন বাংলাদেশ হাইকমিশনারের পত্নী বেগম শাহনাজ ইসলাম ও আন্তর্জাতিক সোহোম চ্যারিটি বাজারের সভাপতি ত্রিয়ানা নেচিটায়লো।

অনুষ্ঠানে আন্তর্জাতিক সোহোম চ্যারিটি বাজারের সভাপতি ত্রিয়ানা নেচিটায়লো জানান, তিন বছর আগে জে ডব্লিউ মেরিয়ট হোটেলের বলরোমেই অনুষ্ঠিত হয়েছিল। তখন চ্যারিটি বাজারের মধ্যদিয়ে এক লাখ রিঙ্গিতের তহবিল সংগ্রহে সক্ষম হয়েছিলাম।

তিনি আরো জানান, এবারের আয়োজনে প্রায় চার হাজার টিকিট বিক্রির মাধ্যমে তহবিল আরো বাড়বে । বিভিন্ন দেশের শরণার্থীদের শিক্ষা খাতে গঠিত তহবিল ব্যবহৃত হয় বলে জানালেন সোহম সভাপতি ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews