Print Friendly, PDF & Email

 

আহমাদুল কবির, মালয়েশিয়া: মালয়েশিয়ায় অনলাইন জালিয়াতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৬৮০ জন চাইনিজকে আটক করে মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ।

মালয়েশিয়া ইমিগ্রেশনের পরিচালক দাতুক খায়রুল দাজামি দাউদ বলেন, দীর্ঘ ছয় মাস যাবত অনলাইনের মাধ্যমে মালয়েশিয়া এবং চায়নায় ডিজিটাল জালিয়াতিতে জড়িত এই চক্রটি। মাসে ৭২ লাখ টাকা ভাড়া দিয়ে কুয়ালালামপুরে একটি অভিজাত ফ্ল্যাটে গোপনে পরিচালনা করতো।

তিনি আরো বলেন, গত ৬ মাস যাবত বিভিন্ন গোয়েন্দা সংস্থার নাম ভাঙিয়ে বিভিন্ন জনের কাছ থেকে ব্যাপক অর্থ হাতিয়ে নেয়।

আটককৃতদের বয়স ১৯ থেকে ৩৫ বছর। বুধবার (২০ নভেম্বর) কুয়ালালামপুর ইমিগ্ৰেশন পুলিশ একটি অভিজাত ফ্ল্যাটে অভিযান চালিয়ে এদের আটক করা হয়। এসময় উদ্ধার করা হয়, ৮ হাজার ২শত ৩০ টি মোবাইল, ১৭৪ টি ল্যাপটপ এবং কম্পিউটার ৭৮৭টি।

আটককৃতদের ব্যাপারে আমরা চাইনিজ দুতাবাসকে জানিয়েছি। আটককৃতদের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে গ্ৰেফতার দেখিয়ে ১৪ দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তিনি আরো বলেন, আমরা সংস্থাগুলির পিছনে থাকা ব্যক্তিদের সন্ধান করব এবং ব্যাংক নেগ্রারা মালয়েশিয়া (বিএনএম), পুলিশ, মালয়েশিয়ার মাল্টিমিডিয়া কমিউনিকেশন কমিশন (এমসিএমসি), মালয়েশিয়ার কোম্পানি কমিশন (এসএসএম), স্থানীয় কর্তৃপক্ষ (স্থানীয় কর্তৃপক্ষ) এবং অন্যান্য সংশ্লিষ্ট সংস্থাগুলিকে প্রাসঙ্গিক তথ্য বিতরণ করব।

bdnewspaper24