Print Friendly, PDF & Email

 

প্রবাস বার্তা, আরব আমিরাত: সংযুক্ত আরব আমিরাতের বন্ধ থাকা শ্রমবাজার পুনরায় চালুর ইঙ্গিত দিয়েছেন আবুধাবির যুবরাজ ও সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মোহাম্মদ বিন জায়েদ আল-নাহিয়ান।

রবিবার (১৭ নভেম্বর) দুবাই ওয়ার্ল্ড সেন্টারে দুবাই এয়ার শো-২০১৯ চলাকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে এক সৌজন্য সাক্ষাতে তিনি এ ইঙ্গিত দেন।

এসময় আবুধাবির যুবরাজ দীর্ঘ পাঁচ বছরের বন্ধ থাকা শ্রমবাজার থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়ে সংযুক্ত আরব  আমিরাতে বাংলাদেশি শ্রমিকদের জন্য সেখানকার শ্রমবাজার পুনরায় চালুর ব্যাপারে আশ্বস্ত করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎকালে আমিরাতের বন্ধ থাকা শ্রমবাজার পুনরায় চালুর বিষয়ে যুবরাজ নাহিয়ান বলেন, ”আপনার পরবর্তী আমিরাত সফরকালে এ প্রশ্নটি আর করতে হবে না”। এসময় তিনি বাংলাদেশি কর্মীদের জন্য আগের চেয়ে বেশি ওয়ার্ক পারমিট দেয়ারও ইঙ্গিত দেন।

সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎকালে যুবরাজ নাহিয়ান বাংলাদেশ থেকে চাল আমদানিরও আগ্রহ প্রকাশ করেছেন।

সাক্ষাতের একপর্যায়ে প্রধানমন্ত্রী যুবরাজ নাহিয়ানকে জানান, ”বাংলাদেশ একটি উদ্বৃত্ত চাল উৎপাদনকারী দেশ। বাংলাদেশ বিভিন্ন ধরনের চাল উৎপাদন করছে। আমরা বিভিন্ন দেশে চাল রপ্তানি করছি।”

এ বিষয়ে যুবরাজ বলেন, আমার দেশ বাংলাদেশ থেকে সেরা মানের চাল আমদানি করতে চায়। এসময় তার দেশ তাদের চাহিদা অনুযায়ী বিভিন্ন ধরনের চাল দেখার জন্য বাংলাদেশে একটি প্রতিনিধিদল পাঠাবে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুবরাজ নাহিয়ানের বৈঠকে আরো উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

উল্লেখ্য, দুবাই এয়ার শো-২০১৯ এ যোগ দিতে চারদিনের সরকারি সফরের অংশ হিসেবে বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে প্রধানমন্ত্রী ১৭ নভেম্বর সকালে পাঁচ দিনব্যাপী ষোড়শ দ্বিবার্ষিক এয়ার শো ইভেন্ট ‘দুবাই এয়ার শো-২০১৯’-এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন এবং বিকেলে দৃষ্টিনন্দন এ্যারোবেটিক এয়ার ডিসপ্লে প্রত্যক্ষ করেন।

bdnewspaper24