Print Friendly, PDF & Email

 

আফজাল হোসেন রোমান, ইতালি: ইতালির রাজধানী রোমে বাংলাদেশ সরকারের ক্রীড়া প্রতিমন্ত্রী গাজীপুর-২ আসনের সংসদ সদস্য জাহিদ আহসান রাসেলের ইতালি আগমন উপলক্ষে সংবর্ধনা এবং প্রীতি ভোজের আয়োজন করা হয়েছে।

বুধবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় ইতালিস্থ ঢাকা বিভাগ সমিতির সার্বিক তত্ত্বাবধানে রোমের স্থানীয় রসই রেস্টুরেন্টে এ সংবর্ধনা ও প্রীতি ভোজের আয়োজন করা হয়।

ঢাকা বিভাগ সমিতি ইতালির সভাপতি মোহাম্মদ লিটনের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক ইমরুল কায়েছের পরিচালনায় উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাবেক এমপি ও শ্রমিক নেতা শহীদ আহসান উল্লাহ মাস্টারের পুত্র যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশর রাষ্ট্রদূত জনাব আবদুস সোবহান সিকদার, ফার্স্ট সেক্রেটারি সালেহ আহমেদসহ ইতালি আওয়ামীলীগের সভাপতি হাজি ইদ্রিস ফরাজি, সাধারণ সম্পাদক হাসান ইকবাল, যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন, বাংলাদেশ সমিতি ইতালির সভাপতি আফতাব বেপারী।

এসময় ইতালি আওয়ামীলীগের সহযোগী সংগঠন রোম মহানগর আওয়ামীলীগ, যুবলীগ, মহিলা আওয়ামীলীগের বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতি লক্ষ্য করা যায়। এছাড়াও ইতালিস্থ বৃহত্তর ঢাকা, বরিশাল বিভাগ, বৃহত্তর চট্রগ্রাম, বাংলাদেশ জাতীয় ক্রীড়া সংস্থা, নবীন ক্লাবসহ বিভিন্ন আঞ্চলিক ও সামাজিক সংগঠনের নেত্রীবৃন্দরা উপস্থিত ছিলেন।

এক সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা ইতালি প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন সমস্যা ও দাবী প্রতিমন্ত্রীর সামনে তুলে ধরেন। জবাবে প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতেই বাংলাদেশে সম্প্রতি আঘাত হানা ঘূর্ণিঝড় বুলবুল এবং ট্রেন দূর্ঘটনায় হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেন। এরপর তিনি প্রবাসীদের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক কর্মকান্ডের বিভিন্ন দিক তুলে ধরেন।

তিনি আরও বলেন, বর্তমান সরকার প্রবাসী বান্ধব সরকার এবং প্রবাসীদের উন্নয়নে সরকার আন্তরিক। বিভিন্ন দাবি ও সমস্যা আলোচনায় উঠে আসলে দাবি এবং সমস্যা সমাধানে দ্রুত ব্যবস্থা করার আশ্বাস দেন তিনি। সেই সাথে এমন আয়োজনের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান তিনি।

bdnewspaper24