1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:১১ অপরাহ্ন
শিরোনাম :

জাপানে কমিউনিটি নেতৃবৃন্দের ভালবাসায় সিক্ত হলেন রাষ্ট্রদূত রাবাব ফাতেমা

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : রবিবার, ১০ নভেম্বর, ২০১৯
Print Friendly, PDF & Email

 

তারিকুল ইসলাম জাপান থেকে: জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতেমা দীর্ঘ চার বছর কর্মময় জীবনের শেষে বিদায় বেলায় বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দের ভালবাসায় সিক্ত হলেন।

শনিবার (৯ নভেম্বর) জাপানের রাজধানী টোকিওর কিনসিচুতে একটি চাইনিজ রেস্টুরেন্টের হল রুমে বাংলাদেশর কমিউনিটির পক্ষ থেকে এই বিদায়ী সংবর্ধনার আয়োজন করেন। সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, বিশিষ্ট ব্যবসায়ী বিসিসিআইজে’র সভাপতি বাদল চাকলাদার।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জুয়েল আহসান কামরুল এসময় মঞ্চে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী নাসিরুল হাকিম, সালের মোহাম্মদ আরিফ, খন্দকার আসলাম হিরা।

এছাড়াও সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের ইকোনোমিক্স মিনিস্টার ড. রাশেদা আক্তার ,পলিটিক্যাল কাউন্সিলর জিয়াউল হক, লেবার কাউন্সিলর জাকির হোসেন, আরিফ, তুশি, চৌধুরী শাহিন, মনি ঠাকুরসহ বাংলাদেশ কমিনিটির অন্যান্য নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত রাবাব ফাতেমা বিদায়ী বক্তব্যে কুটনৈতিক ভাবে বিভিন্ন সফলতা তুলে ধরেন, বিশেষকরে আগষ্টের ২৭ তারিখ জাপান শ্রম ও স্বাস্থ্য মন্ত্রনালয় বাংলাদেশের প্রবাসি কল্যান কর্মসংস্থান মন্ত্রনালয়ের মাধ্যমে জাপানের কর্মী নিয়োগের ব্যপারে একটি সহযোগিতা স্বারক স্বাক্ষরিত হওয়ার বিষয়টি বলতে গিয়ে বলেন, প্রথমে বাংলাদেশের নাম না আসার ধরুন বিভিন্ন মহল থেকে আসা কুটনৈতিক ব্যর্থতার তীরটি হজম করতে হয়, পরিশেষে কুটনৈতিক তৎপরতা বজায় রেখে বাংলাদেশিদের জন্য একটি নতুনধার উন্মোচিত করতে সক্ষম হয়েছি আমরা।

তিনি আরো বলেন, বিভিন্ন প্রতিকূলতার পরেও বাংলাদেশ জাপানের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রয়েছে।মেট্রোরেল, ব্রিজসহবিভিন্ন উন্নয়নমূলক কাজ করছে জাপানিজ কম্পানি।

বাংলাদেশি কমিউনিটি মানুষদেরকে উদ্দেশ্যকরে রাষ্ট্রদূত বলেন, নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হয়েছি তবে আমি জাপান প্রবাসীদের সাথে আছি। আপনাদের ভালোবাসায় যেতে ইচ্ছে করছে না। পরে রাষ্ট্রদূত রাবাব ফাতেমা সবার সাথে নৈশভোজে অংশগ্রহন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews