Print Friendly, PDF & Email

 

স্টাফ রিপোর্টার: বৈদেশিক কর্মসংস্থানের ক্ষেত্রে দালালের দৌরাত্ম্য এড়াতে সচেতনতা জরুরি বলে মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।

শুক্রবার (৮ নভেম্বর) বিকেল ৪টায় সিলেটের গোয়াইনঘাট সরকারি কলেজের রজতজয়ন্তী ও পূর্ণমিলনী উদযাপন পরিষদের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

এসময় মন্ত্রী ইমরান আহমদ বলেন, দালালের মাধ্যমে অবৈধভাবে বিদেশে গিয়ে অনেকেই নানারকম বিপত্তির সম্মুখীন হয়েছেন। কাজেই বৈদেশিক কর্মসংস্থানের ক্ষেত্রে দালালের দৌরাত্ম্য এড়াতে সচেতনতা জরুরি। এজন্য জনগণকে সচেতন করতে মন্ত্রণালয়ের উদ্যোগে দেশব্যাপী সভা-সেমিনারের আয়োজন করা হচ্ছে এবং জনপ্রতিনিধিদের পত্র দেওয়া হচ্ছে।

মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, আমাদের দেশের সাধারণ মানুষ কারো মুখে বিদেশ পাঠানোর নাম শুনলেই তার পেছনে হন্যে হয়ে ছুটতে থাকেন। কিন্তু কোন পেশায় পাঠানো হবে, কিভাবে পাঠানো হবে এসব বিষয় বিচার-বিবেচনা না করেই রাজি হয়ে যান। আর এ সুযোগকে কাজে লাগিয়ে দালালরা তাদের সর্বস্ব লুটে নিয়ে লাপাত্তা হয়ে যায়।

সভায় কলেজের অধ্যক্ষ আলহাজ্ব মো. ফজলুল হকের সভাপতিত্বে ও বাংলা বিভাগের প্রভাষক দিলরুবা আক্তারের পরিচালনায় এতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি
মোহাম্মদ ইব্রাহিম, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল, সম্মিলিত সিলেট জেলা মুক্তি যোদ্ধা সংসদের আহ্বায়ক ও পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান লেবু, গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবদুল হক প্রমুখ।

এর আগে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি তামাবিল স্থলবন্দর, সিলেট-তামাবিল মহাসড়কের মামার বাজার অংশের উন্নয়নমূলক কাজ, রাধানগর-গোয়াইনঘাট সড়ক ও গোয়াইনঘাট ইমরান আহমদ বালিকা বিদ্যালয় পরিদর্শন এবং গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন করেন।

bdnewspaper24