1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৬:০৮ অপরাহ্ন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আয়েবা মহাসচিবের শুভেচ্ছা

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : রবিবার, ৩ নভেম্বর, ২০১৯
Print Friendly, PDF & Email

 

কবির আল মাহমুদ, স্পেন: বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন ইউরোপের বিশিষ্ট ব্যবসায়ী, ইউরোপের সর্ববৃহৎ সামাজিক সংগঠন আয়েবার মহাসচিব এবং ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশনের সভাপতি কাজী এনায়েত উল্লাহ ইনু।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা অলির দ্বিপাক্ষিক বৈঠকে বাংলাদেশ ও নেপালের মধ্যে ব্যবসা-বাণিজ্য জোরদারের অংশ হিসেবে প্রিফারেন্সিয়াল ট্রেড এগ্রিমেন্ট (পিটিএ) দ্রুত সই করার ওপর গুরুত্বারোপ করায় প্রধানমন্ত্রীকে বাংলাদেশি বংশদ্ভূত ও ফরাসি নাগরিক এ শুভেচ্ছা জানান।

তিনি অভিনন্দন জানিয়ে বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ও নেপালের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক বৃদ্ধির ব্যাপারে নেপালি প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলির সঙ্গে সমঝোতার পরিপেক্ষিতে আমরা অত্যন্ত আনন্দিত। এরফলে আমাদের বিনিয়োগ আরও প্রসারিত হবে।

তিনি জানান, বাংলাদেশি নাগরিক হিসেবে গর্ব করি বাংলাদেশি হয়ে ফরাসি প্রসাধনী প্রস্তুতকারী প্রতিষ্ঠান দি হার্মোনিস্টের একজন কর্ণধার হয়েও নেপালের প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাৎ করে বাংলাদেশকে তুলে ধরি। সেই সুবাদে নেপালের প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী কাঠমুন্ডুতে বিশেষ সুবিধার পরিপ্রেক্ষিতে ফ্রাগেন্স উৎপাদনের কার্যক্রমের ব্যাপারে আলোচনা অব্যাহত রেখেছেন।

তিনি আরও জানান,প্যারিসের বৈঠকে নেপালের প্রতিনিধি দলসহ আরো তিনটি ফরাসি কোম্পানিকে একই আমন্ত্রণ জানিয়েছেন। যথাক্রমে তালেস, টেলিযোগাযোগ উন্নয়নে সেটালাইট তৈরী করবেন। বুইগ কনস্ট্রাকশন কাঠমন্ডুতে এক অত্যাধুনিক স্টেডিয়াম নির্মাণ করবে। ভিন্সি কাঠমন্ডু এয়ারপোর্টকে সম্প্রসারিত করার দায়িত্ব নেবে বলে বৈঠকে আলোচনা করা হয়। বাংলাদেশে আরও বিনিয়োগ বাড়ানোর ব্যাপারেও যতেষ্ঠ আগ্রহ দেখিয়েছেন কাজী ইনায়েত উল্লাহ।

তিনি জানান,হার্মোনিস্ট প্যারিস ছাড়াও লস এঞ্জেলেস, নিউ ইয়র্ক, মস্কো, লন্ডন, দুবাই, দোহা, মিলান, জুরিখ, ক্যান শহরে শো রুম স্থাপন করা হয়েছে। বিশ্বে আরো ১৩টি উল্লেখযোগ্য শহরে শো রুম প্রতিষ্ঠা করার জন্য আলোচনা অব্যাহত রয়েছে।

এরই মধ্যে ফরাসি সিইও অর্গানাইজেশন মেডেফের এক্সিকিউটিভ সদস্য হিসেবে কাজী এনায়েত উল্লাহ ৪০ সদস্য বিশিষ্ট ফরাসি বাণিজ্যিক প্রতিনিধি দলের সদস্য হিসেবে ওয়াশিংটন ডিসির ওয়ার্ল্ড ব্যাংক,আই এম এফ এবং ইন্টার আমেরিকান ডেভেলপমেন্ট পরিদর্শন করেন।

বিশ্বব্যাপি এই সকল আন্তর্জাতিক অর্থনৈতিক সংস্থার আগামী ৫০ বছরের কর্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করা হয় এবং অনেক জরুরী তথ্য সম্পর্কে অবহিত করা হয়। কাজী এনায়েত উল্লাহ ব্যবসা সম্প্রসারণের প্রয়োজনে তিনি ইউরোপ,আমেরিকা, এশিয়া, অস্ট্রেলিয়া এবং আফ্রিকা সফর করেন এবং রাষ্ট্র ও সরকার প্রধানদের অসংখ্য উচ্চ পদস্থ ব্যক্তিদের সাথে সাক্ষাৎ করেন। একই সঙ্গে তিনি মনে করেন হার্মোনিস্ট যেখানে রয়েছে সেখানে লাল সবুজের পতাকা জড়িয়ে আছে।

উল্লেখ্য, কাজী ইনু একজন ব্যবসায়ী হওয়া সত্ত্বেও সর্ববৃহৎ সামাজিক সগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন আয়েবা মহাসচিব হিসেবে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসী বাংলাদেশিদের দাবী আদায় ও সমস্যা নিয়ে ইউরোপের বিভিন্ন দেশের উচ্চ পদস্থ সরকারি কর্মকর্তাদের সাথে আলোচনা অব্যাহত রেখেছেন। তার বিভিন্ন প্রতিষ্ঠানে কয়েকশ বাংলাদেশি কর্ম করছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews