Print Friendly, PDF & Email

 

প্রবাস বার্তা, ফ্রান্স: বাংলাদেশের বিভিন্ন উন্নয়নমূলক খাতে ফ্রান্সের বড় বড় কোম্পানিগুলো কে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড এ কে আব্দুল মোমেন।

সোমবার (২১ অক্টোবর) প্যারিসে ফ্রান্স সিনেট আয়োজিত বাংলাদেশ-ফ্রান্স ইকোনমিক ফোরামে এক বক্তব্যে এ আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশে ফরাসি বিনিয়োগের অনেক সুযোগ রয়েছে। বিদ্যুৎ উৎপাদন, গভীর সমুদ্র বন্দর, সড়ক ও বিমানবন্দর নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমূলক খাতে ফ্রান্সের বড় কোম্পানিগুলোকে বিনিয়োগের আহবান জানাচ্ছি।

সেমিনারে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা), বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা), বাংলাদেশ হাই-টেকপার্ক কর্তৃপক্ষ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর কর্মকর্তারা বাংলাদেশের সাম্প্রতিক আর্থ-সামাজিক সূচক ও বিনিয়োগের অন্যান্য সুযোগ সুবিধার বর্ণনা দেন।

ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন ফ্রান্স সিনেটের সিনেটর জ্যাকি ডেরোমেডি ও আর জেরোমি ডুরেই এবং ফ্রেঞ্চ মিনিস্ট্রি অব ইউরোপ, ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয়, ঢাকার ফ্রান্স দূতাবাস, ফ্রেঞ্চ ডেভেলপমেন্ট কো-অপারেশন এজেন্সি, বিজনেস ফ্রান্স ও এমইডিইএফ ইন্টারন্যাশনালের প্রতিনিধিরাও সেমিনারে অংশ নেন।

এর আগে মন্ত্রী মিনিস্ট্রি ফর ইউরোপ এবং ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক স্টেট সেক্রেটারি জিন ব্যাপ্টিস্ট লেমোইনের সঙ্গে বৈঠক করেন।

bdnewspaper24