1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
বুধবার, ১৯ মে ২০২১, ০৬:২৮ পূর্বাহ্ন

দুর্নীতিতে জিরো টলারেন্স দেশকে আরো সমৃদ্ধ করবে: মালয়েশিয়ায় আওয়ামীলীগ নেতৃবৃন্দ

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ২১ অক্টোবর, ২০১৯
Print Friendly, PDF & Email

 

আহমাদুল কবির, মালয়েশিয়া: দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি দেশকে আরো সমৃদ্ধ করবে বলে মন্তব্য করেছেন মালয়েশিয়ার আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

রবিবার (২০ অক্টোবর) সন্ধ্যায় মালয়েশিয়া আওয়ামী সেচ্ছাসেবক লীগ কর্তৃক আয়োজিত আসন্ন ৩য় বার্ষিকী সম্মেলন প্রস্তুতি সভায় বক্তারা এ কথা বলেন।

সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তারিকুজ্জামান চৌধরী মিতুলের উপস্থাপনায় সভাপতি বি এম বাবুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, “দেশকে দুর্নীতি মুক্ত করতে সরকার কতোটা বদ্ধপরিকর তা বর্তমানের দুর্নীতি বিরোধী অভিযান থেকে বুঝা যায়। দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে গেছে একমাত্র আওয়ামী লীগ, বাকিরা দেশকে কেবল গিলে খেয়েছে।”

এ সময় মালয়েশিয়া আওয়ামী লীগের মধ্যে যে বিভাজন রয়েছে তা থেকে সরে সবাই এক হয়ে ঐক্যের মাধ্যমে শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার আহবান জানিয়েছেন বক্তরা।

আলোচনা সভায় বাংলাদেশ হাইকমিশনের শ্রম কাউন্সিলর (২) মো: হেদায়েতুল ইসলাম মন্ডল তার বক্তব্যে বলেন, ২০১৬ ও ২০১৭ সালে আসা বাংলাদেশি কর্মীদের চাকরি না পাওয়ার হার ছিলো শূণ্যের কোটায় যা এর আগে ২০০৫ ও ২০০৬ সালে ছিলো প্রায় ৭০ শতাংশ। ওই সময়ের তুলনায় সাম্প্রতিক সময়ে খরচও অনেক কম হয়েছে। এটি সম্ভব হয়েছে বাংলাদেশ ও মালয়েশিয়া সরকারে সম্মনয়ে হাইকমিশের আন্তরিক চেষ্টার ফলে। পাশপোর্ট বিভাগের জন্য আলাদা ভবন নেওয়ার কথা প্রধানমন্ত্রীকে জানালে তিনি সাথে সাথে তা বাস্তবায়নের অনুমতি দিয়েছিল, এর ফলে হাইকমিশন প্রবাসীদের কংখিত সেবা প্রদান করতে পারছে।

তিনি আরো বলেন- “মালয়েশিয়া প্রবাসীদের হাতে জাতীয় পরিচয় পত্র তুলে দেওয়ার কার্যক্রম খুব শীঘ্রই শুরু হবে। এ ব্যাপারে বাংলাদেশ নির্বাচন কমিশনের সাথে কাজ করছি আমরা। কমিউনিটির নেতৃবৃন্দের সহযোগিতা পেলে প্রবাসীদের সকল সমস্যা সমাধানে আরো কর্যকর ভূমিকা পালন করতে পারবে হাইকমিশন, তাই সবার সহযোগিতা কামনা করি আমরা।”

 

সভায় বক্তব্য রাখেন, মালয়েশিয়া আওয়ামী লীগের সভাপতি মকবুল হোসেন মুকুল, সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামাল, মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না, মাঃ আঃ লীগের সহ সভাপতি হাবিবুর রহমান, যুগ্নসাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, সুহেল বিন রানা, মামুন, মনির দেওয়ান, আল আমিন, রেজাউল হক লায়ন, মালয়েশিয়া  শ্রমীক লীগ সভাপতি নাজমুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক শাহ আলম হাওলাদার, মাঃ সেচ্ছাসেবক লীগের সহ সভাপতি শেখ জাহাঙ্গীর, নিপু বিশ্বাস ও আবুল কাসেম শাহিন।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সভাপতি মনির বিন আমজাদ। এ ছাড়া সেচ্ছাসেবক লীগ সহ মালয়েশিয়া শাখা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, কর্মী, সমর্থক এবং প্রবাসী বাংলাদেশীরাও উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews