Print Friendly, PDF & Email

 

আহমাদুল কবির, মালয়েশিয়া: মালয়েশিয়ায় অভিবাসীদের অংশগ্রহণে শুরু হয়েছে মাস ব্যাপী ক্রিকেট টুর্নামেন্ট। বাংলাদেশ টিমও অংশ নিয়েছে এই টুর্নামেন্টে।

শনিবার (১৯ অক্টোবর) মালয়েশিয়া কাজাং হাই স্কুল মাঠে ‘মালয়েশিয়া বিডি ওভার্সেস এলিভেন ক্রিকেট ক্লাব’ কর্তৃক আয়োজিত  টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন করেন প্রধান অতিথি বাংলাদেশ হাইকমিশনের কাউন্সিলর (লেবার ২) মো: হেদায়েতুল ইসলাম মন্ডল।

বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সভাপতি ও ক্রীড়া সংগঠক মনির বিন আমজাদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইকমিশনের প্রথম সচিব (পলিটিক্যাল) রুহুল আমিন।

 

প্রধান অতিথি শ্রম কাউন্সিলর (২) মো: হেদায়েতুল ইসলাম মন্ডল তার বক্তব্য বলেন, ‘এ টুর্নামেন্টের মাধ্যমে প্রবাসী যুবকদের ভালো মানসিকতার প্রকাশ পেয়েছে। এর ফলে একদিকে যেমন নিজেদের বিশেষগুনের প্রকাশ পাচ্ছে তেমনি নিজ দেশের ভাবমূর্তি বৃদ্ধি করবে। কাজের অবসরে খেলায় মনোনিবেশ করলে সুচিন্তা ও শৃঙ্খলাবোধ গড়ে ওঠবে।

এসময় তিনি আরো বলেন, বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়ার মায়াজাল চ্ছিন্ন করে খেলার কাজে সময় দেওয়ায় এ দৃষ্টান্ত অনুসরণীয়। খেলার মাধ্যমে অভিবাসীদের এবং মালয়েশিয়ান জনগণের সাথে সুসম্পর্ক গড়ে উঠবে। খেলাধুলার মাধ্যমে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল হবে’। তিনি প্রবাসী সামর্থ্যবান বাংলাদেশীদের এ ধরনের উদ্যোগের পাশে থাকার আহ্বান জানান।এ ছাড়া  জাতির জনক বঙ্গবন্ধু”র জন্ম শত বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় আন্তর্জাতিক  ক্রিকেট খেলার আয়োজন করা হবে বলে জানান তিনি।’

 

বিশেষ অতিথি হাই কমিশনের প্রথম সচিব পলিটিক্যাল রুহুল আমিন তার বক্তব্য বলেন, খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তুলে। খেলাধুলা সমাজের অপরাধ মুলক কর্মকান্ড থেকে যুবসমাজকে দুরে রাখে। সুস্থভাবে জীবন-যাপন করতে খেলাধুলার বিকল্প নেই।

বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সার্বিক সহযোগিতায় ১৬ টি দেশের অভিবাসী কর্মীদের অংশগ্রহণে শুরু হয় এই টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট।

উদ্বোধনী খেলায় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন, শরিয়তপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম কতোয়াল, দাতু আব্দল রউফ, রাশেদ বাদল, বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সিনিয়র সহ সভাপতি আহমাদুল কবির, বিএম বাবুল হাসান, তারিকুল ইসলাম মিতুল, নাজমুল ইসলাম বাবুল, শাহ আলম হাওলাদার প্রমূখ।

 

মালয়েশিয়ার সনামধন্য কাজাং হাই স্কুল মাঠে টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। উদ্বোধনী খেলায় বিডি ওভার্সেস এলিভেন বনাম ইউটি কেএলসিসি মাঠে নামে । ইউটি কে এল সি সি দলে ভারত ও পাকিস্তানের অভিবাসী কর্মী মিলে একটি দল করেছে যা সৌহার্দ্য ও সম্প্রীতিকে তুলে ধরে।

উল্লেখ্য বিডি ওভারসিজ ইলেভেন দলের সকলেই বাংলাদেশের অভিবাসী কর্মী। বিডি ওভার্সেস এলিভেন টিমের অধিনায়ক আনোয়ার জাহিদ ও সহ অধিনায়ক আবু হানিফ বলেন, মালয়েশিয়ার সনামধন্য কাজাং হাই স্কুল মাঠ থেকে যাত্রা শুরু হলো টুর্নামেন্টের। শুরুতেই বিডি ওভার্সেস এলিভেন বনাম ইউটি কেএলসিসি মাঠে নামে।

bdnewspaper24