1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১১:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
মালদ্বীপে বাংলাদেশি ব্যাংকের শাখা চায় প্রবাসীরা মালয়েশিয়ায় হাইকমিশনের উদ্যোগে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন দশ দিনের সফরে গ্রীস ও দুবাই গেলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী মানব পাচারের কারণ খুঁজে সমাধানের আহ্বান বাংলাদেশের মালদ্বীপের উপ-রাষ্ট্রপতির সাথে প্রবাসী কল্যাণ মন্ত্রীর বৈঠক “মালদ্বীপে বাংলাদেশি কর্মীরা বিভিন্ন সেক্টরে গুরুত্বপূর্ণ অবদান রাখছে” ইতালিতে কর্মস্থলে বাংলাদেশির মৃত্যু মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১২৯ অভিবাসী আটক মালদ্বীপের ভাইস প্রেসিডেন্টের বাংলাদেশ-কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন ঢাকা-ব্যাংকক রুটে আবারো চালু হচ্ছে বিমানের ফ্লাইট

মদিনায় আগুনে পুড়ে যাওয়া বাসটিতে ছিল ৯ বাংলাদেশী

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯
যাত্রী তালিকায় ৫০ জনের মধ্যে হলুদ কালিতে চিহ্নিত ১১ জন মদীনায় নেমে গিয়েছে। বাকি ৩৯ জন গাড়িতে ছিলেন।
Print Friendly, PDF & Email

 

প্রবাস বার্তা, সৌদি আরব: সম্প্রতি সৌদি আরবের মদিনায় ওমরাহযাত্রী বহনকারী একটি বাসে মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৩৬ জনের মৃত্যু হয়।

তবে সেখানে কোনো বাংলাদেশি ছিল না বলে কনস্যুলেটের প্রাথমিক রিপোর্টে বলা হলেও দুর্ঘটনাকবলিত বাসটিতে ৯জন বাংলাদেশী ছিলেন বলে পরবর্তীতে জানা যায়।

সৌদি বাস কম্পানি ‘দার আল মিকাতে’র মালিক সৌদি নাগরিক লামি গণমাধ্যমকে জানান, দুর্ঘটনাকবলিত গাড়িটিতে ৯ বাংলাদেশী ছিলেন। এর মধ্যে ৬ জনের পরিচয় জানা গেছে। তারা হলেন- মোকতার হোসেন, হুমায়ুন কবির, নাসির, রুহুল আমিন, মানু মিয়া, সাকিব। এবং বাকি তিন জনের পরিচয় নিশ্চিতের চেষ্টা চলছে।

সূত্রে জানা গেছে, অজ্ঞাতদের মধ্যে মোকতার হোসেনের সাথে একজন এবং রুহুল আমিনের সাথে দুইজন ছিলেন। এদিকে নিহতদের লাশ মদিনার কিং ফাহাদ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

রিয়াদের বাথা এলাকার ‘দার আল মিকাত’ ওমরা অফিস থেকে ছেড়ে যাওয়া গাড়িটিতে ৩৯ জন যাত্রী ছিল। গাড়িতে বাংলাদেশ-ভারত-পাকিস্তান ও ইয়েমেনের নাগরিক ছিল। তাদের মধ্যে পাকিস্তানি ১১জন, ইন্ডিয়ান ১৩জন, ইয়ামেন ৫জন ও চালক সিরিয়ার নাগরিক ছিল বলে জানিয়েছে ওমরা অফিস।

নাম প্রকাশে অনিচ্ছুক জেদ্দা কনস্যুলেটের একজন কর্মকর্তা জানান, নিহতরা এতটাই পুড়ে গেছে যে ডিএনএ পরীক্ষা ছাড়া তাদের পরিচয় সনাক্ত করা সম্ভব নয়। ডিএনএ পরীক্ষা করে নিহতদের পরিচয় নিশ্চিত হতে সৌদি প্রশাসনের সাথে যোগাযোগ অব্যাহত রয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

দুর্ঘটনাকবলিত বাসটি মঙ্গলবার স্থানীয় সময় জোহরের পর ৫০ জন যাত্রী নিয়ে মদীনার উদ্দেশ্যে রিয়াদের বাথা থেকে ছেড়ে যায়। মদিনায় একদিন অবস্থানের পর বুধবার ৩৯ জন যাত্রী ওমরাহ পালনের জন্য মক্কা যাওয়ার পথে রাস্তা সংস্কারের কাজে নিয়োজিত একটি ভেকোকে ধাক্কা দিলে আগুন লেগে যায় বাসটিতে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews