Print Friendly, PDF & Email

 

প্রবাস বার্তা: বাংলাদেশ-কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্যোগে ৪ মাসব্যাপী জাপানিজ ভাষা শিক্ষা কোর্সে ভর্তি চলছে। আগামী ২ নভেম্বর থেকে কোর্সের ভর্তি কার্যক্রম শুরু হবে।

রাজধানী ঢাকার মিরপুর রোড দারুসসালামে (টেকনিক্যাল মোড়) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিষ্ঠান বাংলাদেশ-কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে সপ্তাহে শনিবার থেকে বৃহস্পতিবার সকাল ৮টা হতে বিকেল ৩টা পর্যন্ত ৪ মাসব্যাপী এই ভাষা শিক্ষা প্রদান করা হবে।

বিজ্ঞপ্তি

চার মাসব্যাপী এ কোর্সের আসন সংখ্যা ৬০টি। কোর্সটিতে ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীর ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা এইচএসসি অথবা সমমান পাস হতে হবে। তবে এ ক্ষেত্রে শিক্ষার্থীর বয়স অবশ্যই ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।

কোর্সটিতে ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীদের শারীরিক যোগ্যতার ক্ষেত্রে ছেলেদের উচ্চতা ৫ফুট ৪ইঞ্চি এবং মেয়েদের উচ্চতা ৪ফুট ২ইঞ্চি প্রযোজ্য। এবং ওজন শুধুমাত্র পুরুষের জন্য ৫৫ থেকে ৬৫ কেজি হতে হবে।

উল্লেখ্য, বাংলাদেশ-কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্যোগে ৪ মাসব্যাপী জাপানিজ ভাষা শিক্ষা কোর্সে ভর্তি ফি ১০০০ টাকা।

আবেদনের জন্য website: www.bkttcdhaka.gov.bd/ এই ওয়েবসাইটে গিয়ে অনলাইন ফর্ম পূরণ করতে পারবেন। অনলাইন এবং ফর্ম ডাউনলোড করে অফলাইনেও আবেদন করতে পারেবেন।

এছাড়াও বিস্তারিত জানার জন্য যোগাযোগ করতে পারেন-

Email: principalbkttc67@yahoo.com /website: www.bkttcdhaka.gov.bd/ Mobile no: 01796-104789, 01719-439563 & 01724-092623

এই প্রতিষ্ঠানসহ সারাদেশে ২৬ টি সরকারি টিটিসিতে জাপানী ভাষা শিক্ষা দেয়া হয়ে। কোন টিটিসিতে কবে ভর্তি শুরু হয় জানতে নিচের ভিডিওতে দেয়া ঠিকানা ও ফোন নম্বরে যোগাযোগ করতে পারেন:

bdnewspaper24