Print Friendly, PDF & Email

 

স্টাফ রিপোর্টার : হজ ব্যবস্থাপনায় কোন অনিয়মের কারণে হজযাত্রীদের চোখে পানি সহ্য করা হবে না বলে হুঁশিয়ার করেছেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ মো: আব্দুল্লাহ। তিনি বলেন, এ বিষয়ে প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনা রয়েছে।

বৃহস্পতিবার ( ১৭ অক্টোবর ) ঢাকায় অফিসার্স ক্লাবে হজ ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালায় একথা বলেন ধর্ম প্রতিমন্ত্রী।

তিনি বলেন, “প্রধানমন্ত্রী কঠোর ভাষায় বলেছেন- ‘হাজিরা আল্লাহর মেহমান। তাদের কোন কষ্ট, তাদের চোখে যেনো পানি না আসে।’ তাই পরিস্কার করে বলতে চাই কোন হজযাত্রীর সাথে কেউ যেনো প্রতারণা না করে।”

বক্তব্য রাখছেন হাব সভাপতি

অনুষ্ঠানে হজ এজেন্সিস এসোসিয়েশন অব বাংলাদেশ- হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম বলেন, এবারের হজ ব্যবস্থাপনা ছিল সব বছরের চেয়ে ভালো। সকলের সহায়তায় এটা সম্ভব হয়েছে বলে মন্তব্য করেন তিনি। তসলিম বলেন, এবছর হজ মেডিকেল টিমে যে চিকিৎসক পাঠানো হয়েছিল তা সঠিক হয়নি। মেডিসিনের চিকিৎসক না পাঠিয়ে রেডিওলজিস্ট পাঠানো হয়েছে। ভবিষ্যতে বিষয়টি খেয়াল রাখার অনুরোধ করেন হাব সভাপতি।

হাব সভাপতি বলেন, বেসরকারি হজ এজেন্সির বিরুদ্ধে অভিযো জমা হলেও সরকারি ব্যবস্থাপনায় হয়রানি বা অনিয়মের অভিযোগ নেয়া হয়  না। এ নিয়ে নিজের অভিজ্ঞতা তুলে ধরেণ হাব সভাপতি। বলেন, সৌদিতে বাংলাদেশ হজ মিশনে সরকারি ব্যবস্থাপনার এক যাত্রী অভিযোগ দিতে গেলে, সেটা নেয়া হয়নি।

ধর্ম সচিব মো. আনিসুর রহমানের বলেন, ২০২০ সালের হজ ব্যবস্থাপনার আগেই হজ আইনটা পাস করার বিষয়ে পদক্ষেপ নেয়া হবে। এ বিষয়ে কাজ চলছে বলেও জানান সচিব।

 

bdnewspaper24