Print Friendly, PDF & Email

 

স্টাফ রিপোর্টার: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ- ডাকসু আয়োজিত এক অনুষ্ঠানে ভিপি নুরুল হক নুরকে অবমূল্যায়ন করেছে আয়োজকরা। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। অনুষ্ঠানে ভিপি নুরের পর বক্তব্য দিতে দেয়া হয় জিএস গোলাম রাব্বানীকে। যিনি বিতর্কিত কর্মকান্ডের জন্য ছাত্রলীগ থেকে বিদায় নিয়েছেন।

বুধবার ( ১৬ অক্টোবর ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্তরে মোবাইল অ্যাপ ভিত্তিক বাইসাইকেল রাইড শেয়ারিং সার্ভিস জো-বাইক উদ্বোধনী অনুষ্ঠানে এই ঘটনা হয়। অনুষ্ঠানটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. আখতারুজ্জামান। তিনি উদ্বোধনী বক্তব্য দিয়ে সভাস্থল থেকে চলে যান অন্য একটি কাজে। এরপর বক্তব্য রাখেন ডাকসুর পরিবহন বিষয়ক সম্পাদক শামস-ই নোমান। নোমানের পর বক্তব্য দেন জো-বাইকের সিইও।

অনুষ্ঠান উদ্বোধন করছেন ভিসি

এবার বক্তব্য দেয়ার জন্য উপস্থাপন আহবান জানান ভিপি নুরুল হক নুরকে। তিনি সাধারণভাবেই বক্তব্য রাখেন। সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচনের ব্যবস্থার জন্য শিক্ষা উপমন্ত্রীর কাছে অনুরোধ জানান। সকল ছাত্র নেতাদেরকে সাধারণ শিক্ষার্থীদের কল্যাণে কাজ করার আহবান জানিয়ে বক্তব্য শেষ করেন ভিপি নুর।

নুরের পর বক্তব্য দেয়ার জন্য গোলাম রাব্বানীকে আহবান জানান উপস্থাপক । ভিপির পর বক্তব্য দেন ডাকসু জিএস গোলাম রব্বানী।

এসময় দর্শকদের মধ্যে সমালোচনা শুরু হয়। অনেককেই বলতে শোনা যায়, “এটা কী হলো, ভিপির পর জিএস বক্তব্য দেবেন কেনো?”

এক ছাত্র বলছিলেন, নুরকে সবসময় এমন অবমূল্যায়ন করা হয়। এটা নুরকে নয় ডাকসু ভিপির অবমাননা।

রাব্বানীর পর অর্থাৎ সব শেষে বক্তব্য দেন প্রধান অতিথি শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল চৌধুরী নওফেল।

bdnewspaper24