Print Friendly, PDF & Email

 

প্রবাস বার্তা, আমেরিকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের বিচারের দাবীতে মানববন্ধন করেছে যুক্তরাষ্ট্রে অধ্যায়নরত বাংলাদেশী শিক্ষার্থীরা।

শুক্রবার (১১ অক্টোবর) যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অফ টেক্সাস রিও গ্র্যান্ড ভ্যালিতে অধ্যায়নরত বাংলাদেশি শিক্ষার্থীরা এ মানববন্ধন করেছে।

এসময় বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় নিজেদের ক্ষোভ প্রকাশ করেন শিক্ষার্থীরা। এবং মানববন্ধনে প্রতিবাদ জানাতে বিভিন্ন প্রতিবাদী প্ল্যাকার্ড শো করে শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা আবরার হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তি দাবি করেন।

 

মানববন্ধনে অংশ নেয়া এক শিক্ষার্থী বলেন, কতটা পৈশাচিক হলে এভাবে দফায় দফায় মারধর করে একজন মানুষকে মেরে ফেলা যায় তা আমাদের বোধগম্য নয়। আমরা সবাই দ্রুত সময়ের মধ্যে আবরার ফাহাদের খুনিদের বিচার চাই।

অপর আরেক শিক্ষার্থী বলেন, মেধা মানুষের পরিচয় নয় বরং মানুষের সবচেয়ে বড় পরিচয় তার পরিবার। পারিবারিক শিক্ষার অভাবেই মূল্যবোধের অবক্ষয় ঘটে। আবরারের হত্যাকাণ্ডের কারণ যাই হোক আসামিদের পারিবারিক শিক্ষার অভাব ছিল বলে আমরা মনে করছি। আমরা এই হত্যার সুষ্ঠু বিচার চাই।

উল্লেখ্য গত রবিবার (৬ অক্টোবর) দিবাগত রাত ২টার দিকে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে বুয়েটের কিছু শিক্ষার্থী। এর পর থেকে এ হত্যাকাণ্ডের বিচারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের সকল ক্যাম্পাসে এমনকি বহির্বিশ্বেও আন্দোলন করছে শিক্ষার্থীরা।

bdnewspaper24