Print Friendly, PDF & Email

 

প্রবাস বার্তা, মালয়েশিয়া: মালয়েশিয়ায় অভিবাসন বিভাগের ঘোষণা অনুযায়ী প্রতিদিনই অভিযান পরিচালনার মাধ্যমে গ্রেফতার করা হচ্ছে অসংখ্য অবৈধ অভিবাসীদের। এরই ধারাবাহিকতায় পুলিশের এক বিশেষ অভিযানে গ্রেফতার হয়েছেন নারীসহ ৩৯২ জন।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) ভোর ৪টায় অভিযানের অংশ হিসেবে তল্লাশি শুরু হয় রাজধানী কুয়ালালামপুরে সেলাঙ্গরের সবচেয়ে বড় সবজি বাজারে।

পুত্রজায়া, সেলাঙ্গর এবং কুয়ালালামপুরের ১৩১ জন কর্মকর্তার সমন্বয়ে চলে ৪ঘণ্টার এই বিশেষ অভিযান। এই অভিযানে গ্রেফতার করা হয় ১০ জন মহিলাসহ ৩৯২ জন অবৈধ অভিবাসীকে।

অভিযানে গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছে মিয়ানমার, ইন্দোনেশিয়া, বাংলাদেশ, ভারত, নেপাল এবং পাকিস্তানের অবৈধ অভিবাসীরা। তবে কতজন বাংলাদেশী এই অভিযানে গ্রেপ্তার হয়েছে সে বিষয়টি পুরোপুরি জানা যায়নি।গ্রেফতারকৃত অবৈধ প্রবাসীদের ইমিগ্রেশন রেগুলেশন ৬(১)সি ১৯৫৯,১৫(১) ৩৯(বি) ধারায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

 

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, মালয়েশিয়া সরকার অবৈধ প্রবাসীদের মালয়েশিয়ার মাটিতে আর থাকতে দিতে চায় না। আর তাই দেশের সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখা এবং আইন-কানুন সুশৃংখল রাখতে তারা চলমান এই অভিযান অব্যাহত রেখেছেন।

বিশেষ করে বাংলাদেশি বা অন্যান্য দেশের জনবহুল এলাকাতে এই অভিযানের মধ্য দিয়ে চলছে ব্যাপক ধরপাকড়।

bdnewspaper24