Print Friendly, PDF & Email

 

স্টাফ রিপোর্টার: বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের বিচার কার্যক্রম দ্রুত সম্পন্ন করতে খুব শিগগিরই চার্জশিট দেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘চার্জশিটটি যাতে নিখুঁত নির্ভুল হয় সে লক্ষ্যে পুলিশ কাজ শুরু করেছে। এই চার্জশিটের ফলে বিচার কাজ দ্রুত শেষ করা যাবে। আমরা এখন সে কাজটি করছি’।

তিনি বলেন, কে এই হত্যাকাণ্ড কি উদ্দেশ্যে করেছে তা তদন্ত করা হচ্ছে। ইতিমধ্যে আপনারা শুনেছেন যারা যারা এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিল ভিডিও ফুটেজ দেখে তাদের চিহ্নিত করতে পেরেছে প্রশাসন। ইতিমধ্যে ১৫জনকে গ্রেপ্তার করা হয়েছে। এরপরও যদি আরো কেউ জড়িত থাকে তাদের সবাইকে প্রশাসন গ্রেফতার করবে।

২০১১ নম্বর রুমের ছাত্রলীগ নেতা অমিত সাহাকে গ্রেপ্তার করা হয়েছে কিন্তু তার নামে মামলা হয়নি এ বিষয়ে মতামত জানতে চাইলে তিনি বলেন, অমিত সাহাকে সে মুহূর্তে পায়নি। তার সঙ্গে যোগাযোগ করলে সে জানায় পূজার ছুটিতে বাইরে গিয়েছিলো। যেভাবেই হোক তাকে গ্রেফতার করা হয়েছে। তিনি বলেন, যারাই আইন হাতে তুলে নিয়েছে বা আইনের ব্যত্যয় ঘটিয়েছে তাকে আমরা চিহ্নিত করে ধরছি।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয়গুলোর কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে হলগুলোতে তল্লাশি চালানো হবে একই সঙ্গে শুধুমাত্র শুদ্ধি অভিযান নয় দেশে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে সব ধরনের পদক্ষেপ নেবে সরকার।

bdnewspaper24