Print Friendly, PDF & Email

 

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নিহত আবরার ফাহাদের স্মরণে মোমবাতি প্রজ্বলন করে একটি মৌন মিছিল করেছে বুয়েটের আন্দোলনরত শিক্ষার্থীরা।

বুধবার (৯ অক্টোবর) সন্ধ্যা সোয়া সাতটার দিকে বুয়েটের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে মোমবাতি হাতে নিয়ে এই মৌন মিছিল শুরু করেন বুয়েট শিক্ষার্থীরা।

 

প্রথমেই শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে জড়ো হন। এরপর সেখানে মোমবাতি প্রজ্বলন করে তারা পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পুনরায় তারা শহীদ মিনারের পাদদেশে মিলিত হন এবং সেখান থেকে আবরার ফাহাদ স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন শিক্ষার্থীরা।

 

নীরবতা পালনের পর আজকের মতো কর্মসূচি সমাপ্ত করেছেন শিক্ষার্থীরা। তাদের পরবর্তী কর্মসূচি সম্পর্কে আগামীকাল গণমাধ্যমকর্মীদের জানানো হবে। তবে তাদের ১০ দফার দাবিতে তারা বহাল রয়েছেন এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন আন্দোলনরত কয়েকজন শিক্ষার্থী।

 

এর আগে সকালে একটি মৌন মিছিল করেন শিক্ষার্থীরা। মিছিল শেষে ১০ দফা দাবি জানান তারা। এসব দাবিতে শহীদ মিনারের সামনে গোলচত্বরে দিনভর অবস্থান কর্মসূচি পালন করে বুয়েটের আন্দোলনরত শিক্ষার্থীরা।

bdnewspaper24