Print Friendly, PDF & Email

 

প্রবাস বার্তা, নিউইয়র্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় বাংলাদেশ দূতাবাসের নতুন কার্যালয় চালুর ঘোষণা দেয়ায় খুশি হয়েছে যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলের ১১টি অঙ্গরাজ্যের প্রবাসী বাংলাদেশিরা।

সম্প্রতি নিউইয়র্কের ম্যানহাটনের ম্যারিয়ট মারকুইজ হোটেলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আয়োজনে প্রধানমন্ত্রীর সম্মানে দেয়া এক নাগরিক সংবর্ধনায় তিনি এ ঘোষণা দেন। এবং এর আগে জাতিসংঘে বাংলাদেশ মিশন আয়োজিত এক সংবাদ সম্মেলনেও প্রধানমন্ত্রী বাংলাদেশ দূতাবাসের নতুন কার্যালয় চালুর বিষয়টি পুনরাবৃত্তি করেন।

প্রধানমন্ত্রী বলেন যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলে প্রবাসী বাংলাদেশীদের সহজেই দূতাবাস সেবা প্রদানের জন্য ফ্লোরিডা অঙ্গরাজ্যে বাংলাদেশ দূতাবাসের নতুন কার্যালয় চালুর পরিকল্পনা অনেকদিনের। নানা প্রতিকূলতার কারণে তা এখনো করা সম্ভব হয়নি।

কিন্তু এবারে আমরা ফ্লোরিডায় বাংলাদেশ দূতাবাসের নতুন কার্যালয় চালুর পরিকল্পনা গ্রহণ করেছি। শিগগিরই তা বাস্তবায়ন করা হবে বলে জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনার এ ঘোষণায় আনন্দিত হয়ে পড়েছেন দক্ষিণাঞ্চলের ১১টি অঙ্গরাজ্যের প্রবাসী বাংলাদেশিরা এর ফলে আলাবামা আর্কানসাস জর্জিয়া কেন্টাকি ডিসিসি নর্থ ক্যারোলিনা সাউথ ক্যারোলিনা ভার্জিনিয়া ও ওয়েস্ট ভার্জিনিয়ার হাজার হাজার বাংলাদেশি প্রবাসীর উপকৃত হবেন।

এদের মধ্যে অনেকেই তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেছেন দীর্ঘদিন পরে হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের দুঃখ-কষ্টের বিষয়টি বুঝতে পেরেছেন এজন্য সংবাদে প্রবাসী বাংলাদেশিরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে ধন্যবাদ জানিয়েছেন।

bdnewspaper24