Print Friendly, PDF & Email
প্রবাস বার্তা, আরব আমিরাত: সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে নির্ধারিত ৯৫ ডেসিবেল শব্দ ছাড়িয়ে যাওয়া গাড়ি চালকদের দুই হাজার দিরহাম জরিমানা করা হতে পারে বলে সর্তকতা জারি করেছেন আবুধাবি পুলিশ।
বুধবার (২ অক্টোবর) আরব আমিরাতের পুলিশ বাহিনীর সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত একটি সচেতনতামূলক ভিডিওর মাধ্যমে উচ্চশব্দ সম্পন্ন গাড়ি চালকদের আবাসিক এলাকায় উচ্চ শব্দ সৃষ্টি করার বিরুদ্ধে এ সর্তকতা জারি করা হয়েছে।
ট্রাফিক আইন অধিদপ্তরের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল খলিফা আল খাইলি বলেন, যে সকল যানবাহন দ্বারা শব্দ দূষণ সৃষ্টি হয় এবং সাধারণ মানুষের সমস্যার কারণ হয়ে দাঁড়ায় সেসব গাড়ি চালকদের সতর্ক করতে এই আইনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
তিনি ড্রাইভারদেরকে অনুরোধ করেছেন যে, অতিরিক্ত মাত্রায় হর্ন ব্যবহার না করতে। বিশেষ করে হাসপাতাল এবং বিদ্যালয় এর আশেপাশের স্থানে। তিনি বলেন ‘আমি তরুণদের আহ্বান জানাচ্ছি যে, তারা যেন রাস্তায় অতিরিক্ত আওয়াজ তৈরি না করে এবং রাস্তায় চলাচল কারী অন্যদের সম্মান জানায়’।
লাইসেন্স প্লেট ক্যাপচারের জন্য বিভিন্ন স্থানে স্থাপন করা রাডার
আবুধাবির সড়কগুলোতে ৯৫ ডেসিবেল শব্দ অতিক্রমকারী গাড়ির লাইসেন্স প্লেট ক্যাপচারের জন্য বিভিন্ন স্থানে রাডার স্থাপন করা হয়েছে। রাডার ডিভাইসটি অডিও-ভিডিও দারা গাড়ি পাসিংয়ের ডেসিবেল নির্ধারণ করে আইন লঙ্ঘনকারীদের লাইসেন্স ক্যাপচার করবে।
শারজাহ পুলিশ কমান্ডার ইন চিফ মেজর জেনারেল সাইফ জিরি আল শামসি রাডার স্থাপন পরিদর্শন করেন।
bdnewspaper24