ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহর সঙ্গে হারকান এইচ বিন শুয়াইয়াহ সাক্ষাৎ করেন।
Print Friendly, PDF & Email

 

প্রবাস বার্তা, ডেস্ক রিপোর্ট: সৌদি সরকার ২০ মিলিয়ন ডলার বা ১৬৮ কোটি টাকা ব্যয়ে বাংলাদেশে আটটি মসজিদ নির্মাণ করবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ।

রবিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে সচিবালয়ে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোঃ আব্দুল্লাহর সঙ্গে সাক্ষাৎকালে ঢাকায় নিযুক্ত সৌদি আরবের চার্জ দ্য অ্যাফেয়ার্স- হারকান এইচ বিন শুয়াইয়াহ মসজিদ নির্মাণ প্রকল্প সম্পর্কে জানান।

হারকান এইচ বিন শুয়াইয়াহ বলেন- বাংলাদেশে মসজিদ নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিল সৌদি সরকার। সে মোতাবেক ২০ মিলিয়ন ডলার ব্যয়ে বাংলাদেশ আটটি মসজিদ নির্মাণের কাজ শুরু করতে চায় সৌদি সরকার।

তিনি আরো বলেন- এসব মসজিদ নির্মাণের জন্য যে আটটি স্থান নির্বাচন করেছে বাংলাদেশ সরকার সেগুলো সরজমিনে পরিদর্শন করতে চায় সৌদি কর্তৃপক্ষ। এজন্য সৌদি থেকে একটি পর্যবেক্ষক দল অক্টোবরের শেষ সপ্তাহ নাগাদ বাংলাদেশ সফর করবে।

সৌদি সরকারের মসজিদ নির্মাণ প্রকল্প ইচ্ছাকে স্বাগত জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোঃ আব্দুল্লাহ। তিনি বলেন- ইতিমধ্যেই নিজস্ব অর্থায়নে সারাদেশে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের কাজ শুরু করেছে বাংলাদেশ সরকার। তবে বাংলাদেশের মসজিদ নির্মাণ বিষয়ে সরকারের এই আগ্রহ কর্মপরিকল্পনাকে আনন্দের বিষয় বলে জানিয়েছেন তিনি। তিনি বলেন- মুসলিম উম্মাহর কল্যাণে সৌদি সরকারের সব প্রচেষ্টার সঙ্গে থাকবে বাংলাদেশ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিজ এর সময় বাংলাদেশ এবং সৌদি আরবের মধ্যকার দ্বি-পাক্ষিক সম্পর্ক এক নতুন উচ্চতায় পৌঁছেছে, আর এটি তারই প্রমাণ বলে মন্তব্য করেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোঃ আব্দুল্লাহ।

ধর্ম প্রতিমন্ত্রীর সচিবালয়ে সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন ধর্ম সচিব মোঃ আনিসুর রহমান অতিরিক্ত সচিব ড. মোয়াজ্জেম হোসেন, যুগ্ম সচিব এবিএম আমিন উল্লাহ নূরী এবং সৌদি অ্যাম্বাসেডর কার্যালয়ের পরিচালক খালেদ আল ওতাইবি।

bdnewspaper24