1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৯:১৯ পূর্বাহ্ন

মালি শান্তিরক্ষা মিশনে যোগ দিতে ১৭০ পুলিশ সদস্যের ঢাকা ত্যাগ

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৯
Print Friendly, PDF & Email

 

প্রবাস বার্তা, ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ পুলিশের ১৭০ সদস্যের দুইটি দল জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীর ‘ইউনাইটেড নেশনস মাল্টি-ডিমেনশনাল ইন্টিগ্রেটেড স্টাবিলাইজেশন মিশন ইন মালি’  মিশনে যোগ দিতে ঢাকা ত্যাগ করেছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) মধ্যরাতে ‘বাংলাদেশ গঠিত পুলিশ ইউনিট’ এর দুটি দল (ব্যানএফপিইউ-১ ও ২) জাতিসংঘের ভাড়া করা বিমানযোগে মালির রাজধানী বামাকোর উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

১৪০ সদস্যের কন্টিনজেন্ট (ব্যানএফপিইউ-১) এর নেতৃত্বে রয়েছেন পুলিশ সুপার মুন্সি শাহাবুদ্দিন। এবং মালিতে নিয়োজিত বাংলাদেশ পুলিশের অপর কন্টিনজেন্ট (ব্যানএফপিইউ-২) এর ৩০ জনের অগ্রবর্তী দলের নেতৃত্ব রয়েছেন পুলিশ সুপার মুঃ মাসুদ রানা।

পুলিশ হেডকোয়ার্টার্সের অ্যাফেয়ার্স উইংয়ের কর্মকর্তাগণ মিশনগামী পুলিশ সদস্যদের কে বিমানবন্দরে বিদায় জানান।

 

গত ২০১৩ সাল থেকে মালির বামাকোতে বাংলাদেশ পুলিশের সদস্যগণ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছেন। ২০১৭ সাল হতে ব্যানএফপিইউ-২ ‘ইউনাইটেড নেশনস মাল্টি-ডিমেনশনাল ইন্টিগ্রেটেড স্টাবিলাইজেশন মিশন ইন মালি’ ইউনিটটি মালির সাহারা মরুভূমি অঞ্চলের তিম্বুতক্ত রিজিয়নের গ্রাম এলাকায় দায়িত্ব পালন করছে। অত্যন্ত দুর্গম ভৌগলিক অবস্থান এবং প্রতিকূল আবহাওয়ার মধ্যেও বাংলাদেশের পুলিশ সদস্যগণ অত্যন্ত সাহসিকতা এবং পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছেন।

উল্লেখ্য ১৯৮৯ সালে নামেবিয়া মিশনের মধ্য দিয়ে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশ পুলিশের পদযাত্রা  শুরু হয়। [ডিএমপি নিউজ]

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews