Print Friendly, PDF & Email

 

মহিউল করিম আশিক, দুবাই থেকে: বিশ্বের একমাত্র দশ ওভারের ক্রিকেট লীগ ‘আবুধাবি টি-টেন’ তার নতুন দল ‘বাংলা টাইগার্স’কে স্বাগত জানিয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুবাই ইন্টারন্যাশনাল ফাইনানসিয়াল সেন্টারের ক্যাপিটাল ক্লাবে এক সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে ‘আবুধাবি টি-টেন’ বাংলা টাইগার্স’কে স্বাগত জানায়।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) দ্বারা অনুমোদিত এবং এমিরেটস ক্রিকেট বোর্ডের (ইসিবি) লাইসেন্সপ্রাপ্ত ক্রিকেট লীগ ‘আবুধাবি টি-টেন’ ইভেন্ট এই বছরের ১৪ই নভেম্বর আবুধাবীতে অনুষ্ঠিত হবে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংযুক্ত আরব আমিরাতের তৃতীয় বৃহত্তম প্রবাসী জনগোষ্ঠি বাংলাদেশী। যা অংকের হিসেবে ৭ লাখ। তাই প্রবাসী বাংলাদেশীদের মাঝে আবুধাবি টি-টেন টুর্নামেন্ট নিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে।

নতুন দল ও এর মালিকদের স্বাগত জানিয়ে আবুধাবি টি-টোয়েন্টির চেয়ারম্যান শাজী উল মালিক বলেছেন: সাকিব আল হাসান ও তামিম ইকবালের মতো দুর্দান্ত বাংলাদেশী খেলোয়াড়ের কথা না বললে ক্রিকেটের কথা খুব কমই বলতে পারবেন। সুতরাং, স্পষ্টতই আমরা বাংলা টাইগারদের স্বাগত জানাতে পেরে সন্তুষ্ট যারা অবশ্যই বাংলাদেশের ক্রিকেটের সেরা এবং দেশের হয়ে প্রতিনিধিত্ব করবে।

বাংলাদেশী ব্যবসায়ী ইয়াসিন চৌধুরী ও সিরাজউদ্দিন আলম দুই মালিক এক ক্রিকেটের আজীবন প্রেমের সাথে একত্রে দীর্ঘ দশকের দীর্ঘ সময় ধরে তাদের সংযুক্তি কাজে লাগিয়ে ছিলেন যাতে তারা একটি দলের মালিকানার স্বপ্নকে বাস্তবায়িত করতে পারে।

এ সময় তারা বলেন, এটি আমাদের জন্য একটি গর্বের দিন এবং আমরা আশাবাদী সমস্ত বাংলা অনুরাগীরা আমাদের বাংলা টাইগার দল ঘোষণা করবেন। আমরা লীগের প্রতিষ্ঠাতা শজি উল মালিক এবং অন্যান্য মালিকদের ধন্যবাদ জানাই এবং আমরা আশা করি যে আবুধাবি টি-টেন এ প্রতিযোগিতা করার জন্য যথাসাধ্য প্রতিশ্রুতি দেবেন বলে শ্রোতারা আমাদের দলের লড়াইয়ের চেতনা গ্রহণ করবেন।

দশ দিনের আবুধাবি টি-টেন পারফরম্যান্সের সাথে উদ্বোধন করবেন বিগনেম বিনোদনকারীরা।, যারা ১৪ই নভেম্বর ২০১৯ এ আবুধাবিতে জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে হোস্ট ভেন্যুতে ভিড় জাগিয়ে তুলবেন।

আবুধাবি টি-টেন এর ফাস্ট অ্যাকশন দশ ওভারের ফর্ম্যাটটি নিশ্চিত করে যে পুরো ক্রিকেট ম্যাচগুলি ৯০ মিনিটের মধ্যে খেলতে পারে- এটি কোনও ফুটবল ম্যাচের চেয়ে বেশি নয়। ইংলিশ বিশ্বকাপজয়ী অধিনায়ক ইইন মরগান, শেন ওয়াটসন, রশিদ খান, আন্দ্রে রাসেল, ল্যাসিথ মালিঙ্গা এবং ড্যারেন স্যামি সহ ক্রিকেটের সর্বাধিক ব্যাঙ্কেবল নামগুলির উত্সাহী অংশগ্রহণের দ্বারা এর জনপ্রিয়তা আন্ডারলাইন করা হয়েছে।

আবু ধাবি ক্রিকেটের সিইও ম্যাথিউ বাউচার বলেছেন, আমরা বাংলা টাইগারদের আবুধাবিতে আন্তরিকভাবে স্বাগত জানাই এবং বিশ্বজুড়ে বাংলাদেশী ক্রিকেট অনুরাগীদের উত্সাহী সাড়া দেখার প্রত্যাশায় রয়েছি। আমরা গত বছর ইউনিমনি এশিয়া কাপ চলাকালীন দুর্দান্ত বাংলাদেশী ভক্তদের অভিজ্ঞতা অর্জন করেছি এবং তাদের আবারও হোস্ট করার জন্য অপেক্ষায় আছি।

নতুন ফরমেটের ক্রিকেটে ‘বাংলা টাইগার্স’ চ্যাম্পিয়ান হবে এমনটাই আশা করেন দলের নতুন মালিকরা।

bdnewspaper24