1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৮:৩২ পূর্বাহ্ন

খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্পেন যুবদলের প্রতিবাদ সভা

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৯
Print Friendly, PDF & Email

 কবির আল মাহমুদ, স্পেন: স্পেনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৩সেপ্টেম্বর) রাতে স্পেনের রাজধানী মাদ্রিদের একটি রেস্টুরেন্টে স্পেন যুবদল আয়োজিত এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন স্পেন যুবদলের সভাপতি রমিজ উদ্দিন এবং সভায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক- মহিদুর রহমান।

সভায় মহিদুর রহমান বলেন, ‘দেশ আজ জুয়াড়িদের হাতে পড়েছে। এই সরকার জুয়াড়িদের সরকার। ঢাকা শহরের ক্যাসিনো বাংলাদেশের একমাত্র সমস্যা না। দেশের প্রতিটা গ্রামে দুর্নীতি, চাঁদাবাজি, ভূমি দখল, সন্ত্রাস আর লুটতরাজ চলছে। যা এই সরকার বন্ধ করতে পারবে না’।

এসময় প্রতিবাদ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্পেন বিএনপির সভাপতি খোরশেদ আলম মজুমদার, বেলজিয়াম বিএনপির সভাপতি আহমদ সাজা, যুবদলের সাবেক কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এবং টাওয়ার হ্যামলেটস্ এর সাবেক ডেপুটি মেয়র অহিদ আহমদ, স্পেন বিএনপির সিনিয়র সহ সভাপতি মোজাম্মেল হোসেন মনু, সাধারন সম্পাদক আব্দুল কায়ূম পংকী, খালেদা জিয়া মুক্তি পরিষদ স্পেনের সভাপতি মাহবুবুর রহমান ঝন্টু, স্পেন বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক এম এইচ সোহেল ভূঁইয়া, যুগ্ম সম্পাদক হেমায়েত খান, সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল প্রমুখ।

স্পেন যুবদলের সাধারন সম্পাদক আব্দুল আউয়াল খানসহ সাধারন সম্পাদক ছানুর মিয়া ছাদ যৌথ সঞ্চালনায় আয়োজিত প্রতিবাদ সভায় শুভেচ্ছা বক্তব্য দেন স্পেন বিএনপির যুগ্ম সম্পাদক হুমায়ূন কবির রিগ্যান। বক্তব্য দেন স্পেন বিএনপির উপদেষ্টা ডাঃ দুলাল আহমদ, যুক্তরাজ্য বিএনপির সদস্য হাবিবুর রহমান, যুক্তরাজ্য জাসাসের সিনিয়র সহ সভাপতি সৈকত চৌধুরী, লন্ডন মহানগর বিএনপির প্রচার সম্পাদক নয়ন ইসলাম স্পেন বিএনপির সহ সভাপতি সৈয়দ মাসুদুর রহমান নাসিম, সোহেল আহমদ সামছু, নাজমুল ইসলাম নাজু, স্পেন যুবদলের সিনিয়র সহ সভাপতি কাজী জসিম, সাংগঠনিক সম্পাদক ফখরুল হাসান, ফ্রান্স যুবদলের সাংগঠনিক সম্পাদক শাওন আহমদ, স্পেন বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক আবু সায়েদ মিয়া,জাকির ইসলাম জাকি, খাইরুল কবির, জাহাঙ্গীর আলম সেলিম, আবু সায়েম, জেন্স শিপার, আসাদ আলী, জাকির চৌধুরী।

মহিদুর রহমান বলেন, ‘সাম্প্রতিক সময়ে দক্ষিণ এশিয়ার যে সকল নেতা-নেত্রী গণতন্ত্রের জন্য সংগ্রাম করছেন তার মধ্যে খালেদার নাম সবার আগে উচ্চারিত হবে। তার নাম গণতান্ত্রিক আন্দোলনের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। সেই নেত্রীকে ১৮ মাস ধরে কারাবন্দী করে রেখেছে সরকার।’

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবরণের বিষয়ে তিনি বলেন, ‘বাংলাদেশের গণতন্ত্রের জন্য সবচেয়ে বেশি কেউ যদি ত্যাগ শিকার করে থাকেন- তিনি হচ্ছেন বেগম খালেদা জিয়া। এরশাদ ক্ষমতায় যাওয়ার পর থেকে আমাদের নেত্রী দীর্ঘ ৯ বছর সংগ্রাম করে গণতন্ত্রকে ফিরিয়ে নিয়ে এসেছেন। আজকে ১৮ মাস সম্পূর্ণ একটি সাজানো মিথ্যা মামলায় তাকে সাজা দিয়ে কারাগারে আটকে রাখা হয়েছে।’ তাকে জামিন না দিয়ে মাসের পর মাস বন্দী করে রেখেছে। আমরা বারবার তার জামিনের আবেদন করছি। আমরা কোনো অন্যায় আবদার করছি না। আইনের মাধ্যমে নেত্রীর যা প্রাপ্য তাই চেয়েছি। কিন্তু সরকার জামিন দিচ্ছে না। আসলে আওয়ামী লীগের সৌজন্যবোধের অভাব রয়েছে।

স্পেন বিএনপির সভাপতি খোরশেদ আলম মজুমদার বলেন,’বাংলাদেশে বর্তমানে যে সরকার রয়েছে, তারা সম্পূর্ণরূপে জনগণের বিরুদ্ধে অবস্থান নেওয়া একটা সরকার। যে দলটির স্বাধীনতার নেতৃত্ব দিয়েছে, পরবর্তীতে তারাই গণতন্ত্র হত্যা করেছিল বাকশাল কায়েম করে। আবার বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে নিয়ে এসেছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। কেউ কেউ এখনো তাকে সামরিক নেতা হিসেবে অবিহত করেন। কিন্তু উনিই এই বহুদলীয় গণতন্ত্রের সুযোগটা সৃষ্টি করে দিয়েছিলেন। আওয়ামী লীগের দ্বিতীয়বার পুঃনজন্ম হয়েছিল জিয়াউর রহমানের এই বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠার মধ্য দিয়েই।’

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews