1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৯:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :

লন্ডনে সর্ব ইউরোপিয়ান বঙ্গবন্ধু পরিষদের কমিটি ঘোষণা

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৯
Print Friendly, PDF & Email

 

 প্রবাস বার্তা, ইউরোপ: যুক্তরাজ্যের লন্ডনে সর্ব ইউরোপিয়ান বঙ্গবন্ধু পরিষদের বিশেষ সাধারণ সভা ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। সংগঠনকে গতিশীল ও কার্যকরী কমিটির পুনর্বিন্যাস করতে এই সভা অনুষ্ঠিত হয়।

সোমবার (২৩ সেপ্টেম্বর) লন্ডনের মক্কাগ্রিল রেস্টুরেন্টে স্থানীয় সময় বিকেল ৬টায় সংগঠনের সভাপতি ডঃ ফয়জুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমানের পরিচালনায় এই সভা অনুষ্ঠিত হয়।

বিশেষ এই সাধারণ সভায় সংগঠনের সার্বিক পরিস্থিতি এবং নতুন কমিটির প্রয়োজনীয়তা উপস্থাপন করেন সংগঠনের সভাপতি। পরে সংগঠনের কার্যক্রম আরো গতিশীল করার লক্ষ্যে চলমান কমিটিতে নতুন রদবদল এনে ২০১৯-২০২১ সালের নতুন কমিটি ঘোষণা করেন।

ডঃ ফয়জুল ইসলামকে সভাপতি, আবু হোসেনকে সাধারণ সম্পাদক এবং ইসলাম উদ্দিনকে কোষাধ্যক্ষ করে এই নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

বিশেষ সাধারণ সভায় উপস্থিত অন্যান্য ব্যক্তিবর্গ।

কার্যনির্বাহী কমিটির অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি পদে- আফজাল হোসেন ছিদ্দিক মিয়া, এস এম মুস্তাফিজুর রহমান, হিউ বার্ন, আনসার আহম্মেদ উল্লাহ, ইকবাল হোসাইন, কাইসর রশিদ মিন্টু, মোহাম্মদ সেহরিন সেলিম (রিপন), আব্দুল মান্নান, যুগ্ম সম্পাদক পদে- মেহেদী হাসান, ড. রোয়াব উদ্দীন, বাবুল হোসাইন, আহম্মেদ ফখর কামাল, ফারুক আহম্মেদ, কোষাধ্যক্ষ পদে- ইসলাম উদ্দীন, সহ-কোষাধক্ষ পদে-সাইফুল ইসলাম চৌধুরী।

এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে- খোকন হায়দার, সহ-সাংগঠনিক সম্পাদক পদে- আফসার উদ্দিন, গণমাধ্যম ও প্রচার সম্পাদক পদে- এ কে এম আবদুল্লাহ, সহ-প্রচার সম্পাদক পদে- সেতু আহমদ, দপ্তর সম্পাদক পদে- আবুল হোসেন ওয়াদুদ, আইন ও মানবাধিকার সম্পাদক পদে- অ্যাডভোকেট মিজানুর রহমান খান রয়েছেন।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মানবতাবোধ, রাজনৈতিক দর্শন এবং জীবনাদর্শন কে বুকে ধারণ করে সর্ব ইউরোপীয়ান বঙ্গবন্ধু পরিষদ ১৯৭৯ সালের ১৬ সেপ্টেম্বর লন্ডনের কনওয়ে হলে যাত্রা শুরু করে।

পরিষদের সর্বপ্রথম সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে সাবেক ব্রিটিশ সাংসদ স্যার উইলিয়াম এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী ক্যাপ্টেন মনসুর আলীর জ্যেষ্ঠ পুত্র ডঃ মোহাম্মদ সেলিম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews