Print Friendly, PDF & Email

 

সৌদি আরব প্রতিনিধি : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন,  স্বল্পসময়ে সৌদি আরবে ভিসা প্রসেসিং করে জনশক্তি প্রেরণের জন্য কাজ করছে সরকার । তিনি বলেন, ভিসা প্রাপ্তির ক্ষেত্রে পুলিশ ক্লিয়ারেন্স পেতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে সমন্বয় করে শীঘ্রই একটি ওয়ানস্টপ সার্ভিস চালু করা হবে। তিনি আরো বলেন, বাংলাদেশ এখন দক্ষ জনশক্তির সম্ভাবনাময় উৎস।

বৃহস্পতিবার ( ১৯ সেপ্টেম্বর ) স্থানীয় সময় বেলা ১১ টায় সৌদি আরবের দাম্মাম শহরের নোভাটেল হোটেলের অডিটোরিয়ামে সৌদি কোম্পানি, রিক্রুটিং এজেন্ট ও নিয়োগ কর্তাদের নিয়ে রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাস এর শ্রমকল্যাণ উইং বাংলাদেশের দক্ষ জনশক্তি বিষয়ে একটি সেমিনারের আয়োজন করে।উক্ত সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি এসব কথা  বলেন।

সৌদি নিয়োগ কর্তাদের বাংলাদেশ থেকে আরো বেশী কর্মী নিয়োগের আহবান জানিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, বাংলাদেশের কর্মীরা জাপান, কোরিয়া, সিঙ্গাপুরসহ পৃথিবীর বিভিন্ন দেশে সুনামের সাথে কাজ করছেন।তিনি দুই দেশের যৌথ উদ্যোগে বাংলাদেশে একটি জব ফেয়ার আয়োজনেরও আহবান জানান।

সেমিনারে  সৌদি নিয়োগকর্তারা বাংলাদেশ থেকে বাছাইকরে কর্মী প্রেরণের ক্ষেত্রে সময় কমিয়ে আনতে মন্ত্রীর সহযোগিতা কামনা করেন।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন বায়রার সভাপতি বেনজীর আহমেদ এমপি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোঃ যাহিদ হোসেন ও মোঃ সরোয়ার আলম, বাংলাদেশ দূতাবাসের পলিটিকাল সেক্রেটারি এস এম আনিসুল হক।

bdnewspaper24