Print Friendly, PDF & Email

 

আহমাদুল কবির, মালয়েশিয়া: মালয়েশিয়ায় বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে ১ সেপ্টেম্বর রোববার কুয়ালালামপুরের একটি হোটেলে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ মোশাররফ হোসেনের সভাপতিত্বে ও সহ দপ্তর সম্পাদক একেএম হাবিবুর রহমান শিশিরের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ঢাকা মহানগর উত্তরের সভাপতি ও ঢাকা সিটি করপোরেশন এর সাবেক কমিশনার আলহাজ্ব এমএ কাইয়ুম।

প্রধান অতিথির বক্তব্য আলহাজ্ব এম এ কাইয়ুম বলেন, ক্ষমতাসীনদের দুঃশাসনের কারণে দেশ থেকে গণতন্ত্র হারিয়ে গেছে। এই গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে কারাবন্দি বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। বাংলাদেশের জনগণ যখন জিয়াউর রহমানের ডাকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল তার মূল চেতনা ছিল গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করা। এই জায়গাটি যখন আওয়ামী লীগ কেড়ে নিয়ে ক্ষমতা দীর্ঘ করার জন্য  একদলীয় শাসনব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠা করল তখন যে শূন্যতার সৃষ্টি হলো তা পূরণ করতে জিয়াউর রহমান তার নেতৃত্ব দিয়ে গণতন্ত্রকামী মানুষকে নিয়ে বিএনপি প্রতিষ্ঠা করেন। এক ঐতিহাসিক প্রয়োজনে বিএনপির জন্ম হয়েছিল।’

আলোচনা সভায় অন্যান্য বক্তরা বলেন, ‘বিএনপির ওপর বারবার আঘাত এসেছে, বিপর্যয় এসেছে। কিন্তু বিএনপি কখনো পেছনে ফিরে যাইনি। জিয়াউর রহমানের আদর্শ ধারণ করে দলের নেতা-কর্মীরা এগিয়ে গেছেন। এজন্যই বিএনপি জনগণের কাছে জনপ্রিয়।’
অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দাবি করে বক্তারা বলেন, তিনি খুব অসুস্থ। এর মধ্যেও মাথা নত করেননি। তাই আসুন নিজেদের মধ্যে ছোটখাটো ত্রুটি বিচ্যুতি ভুলে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দিলেন তারা।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ঢাকা সিটি করপোরেশনের সাবেক কমিশনার ও বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য মির্জা খোকন, মালয়েশিয়া বিএনপির সহসভাপতি তালহা মাহমুদ, সিনিয়র যুগ্ম সম্পাদক ওয়ালিউল্লাহ্ জাহিদ, সাংগঠনিক সম্পাদক মির্জা সালাউদ্দিন, যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম মাহমুদ, এসএম মোয়াজ্জেম হোসেন নিপু, মালয়েশিয়া যুবদলের সভাপতি জাহাঙ্গীর আলম খান, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন সাগর।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক আব্দুলাহ আল মামুন লিটন, প্রচার সম্পাদক এসএম বশির আলম, সহ স্থানীয় সরকার ও সমবায় বিষয়ক সম্পাদক মঞ্জু খাঁ, সদস্য জসীম উদ্দিন, কে এল সেন্ট্রাল বিএনপির সভাপতি আবুল কাসেম নয়ন, কামপুং জাওয়া বিএনপির সভাপতি আবু সাঈদ বাবুল, যুবদলের দপ্তর সম্পাদক বাদল কারার কুয়ালালামপুর মহানগর যুবদলের সভাপতি শামীম রেজা ,সাংগঠনিক সম্পাদক ইমন সাঈদ, রিপন চৌধুরী ও আবু কাওসার সহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

bdnewspaper24