1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৩:৩৮ পূর্বাহ্ন

স্পেন আওয়ামী লীগের শোক দিবসের আলোচনায় হট্টগোল

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বুধবার, ২১ আগস্ট, ২০১৯
Print Friendly, PDF & Email

 

কবির আল মাহমুদ, স্পেনঃ আওয়ামী লীগ স্পেন শাখা আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে ব্যাপক তর্ক ও হট্টগোল হয়েছে। এ ঘটনার প্রেক্ষিতে কেবল সংগঠনটির স্পেন শাখার আহ্বায়কের বক্তব্য ও পরে মোনাজাত করে শোকসভা সংক্ষিপ্ত করা হয়।
জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে স্থানীয় সময় সোমবার (১৯ আগষ্ঠ) রাতে মাদ্রিদের একটি রেস্তোরাঁয় আওয়ামী লীগ স্পেন শাখা আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। সদ্য গঠিত আহ্বায়ক কমিটির আহ্বায়ক এসআরআইএস রবিনের সভাপতিত্বে ও সদস্য সচিব রিজভী আলমের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই ছাত্রলীগের এক নেতার বক্তব্য দেয়া নিয়ে বাকতর্কে জড়িয়ে পড়েন স্থানীয় নেতা কর্মীরা। একপর্যায়ে নেতাকর্মীদের সিদ্ধান্তে কেবল স্পেন আওয়ামী লীগের আহ্বায়ক বক্তব্য রাখেন।
আহ্বায়ক এসআরআইএস রবিন বলেন, আজ আমরা শোক দিবসের অনুষ্ঠানে এসেছি। আমাদের একে অপরের প্রতি আরো সহনশীল হতে হবে। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে আরো বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বাংলাদেশকে ভালোবাসতে হলে বঙ্গবন্ধুকে ভালোবাসতে হবে।
আহ্বায়কের বক্তব্যের পর ১৫ আগষ্ঠে নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন আইয়ূব আলী সোহাগ।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ স্পেন শাখার যুগ্ম আহ্বায়ক আব্দুল কাইয়ূম সেলিম, আব্দুল কাদের, মো. দুলাল সাফা, মো. বদরুল মাস্টার, আব্দুর রহমান, সদস্য জহিরুল ইসলাম নয়ন, আইয়ূব আলী সোহাগ, একরামুজ্জামান কীরণ, বোরহান উদ্দিন, দবির তালুকদার, সায়েম সরকার, এফএম পাভেল, আওয়ামী লীগ নেতা ইফতেখার আলম প্রমূখ।
শোক দিবসের অনুষ্ঠানে হট্টগোল প্রসঙ্গে স্পেন আওয়ামী লীগের আহ্বায়ক এসআরআইএস রবিনের সাথে ফোনে যোগাযোগ করার চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি। তবে যুগ্ম আহ্বায়ক আব্দুল কাইয়ূম সেলিম বলেন, শোক দিবসের অনুষ্ঠানে শ্লোগান দেয়া, কিংবা সাজানো হট্টগোল যারা করেছেন, তারা প্রকৃত আওয়ামী লীগ পরিবারের কেউ না। তিনি হট্টগোলের জন্য ছাত্রলীগের গ্রুপিংকে দায়ি করেন।
আহ্বায়ক কমিটির আরেক য্গ্মু আহ্বায়ক দুলাল সাফা বলেন, হট্টগোলের মূল কারণ হচ্ছে সভা পরিচালনায় দূরদর্শীতার অভাব। তিনি জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে হট্টগোল হওয়ায় সভা পরিচালনায় সদস্য সচিব রিজভী আলমের অদক্ষতাকে দায়ী করেন।
অন্য যুগ্ম আহ্বায়ক আব্দুর রহমানও অনুষ্ঠানে হট্টগোলের জন্য সদস্য সচিবকে দায়ি করে বলেন, শোক দিবসের অনুষ্ঠানের শুরুতে যা হয়েছে; সেজন্য আমরা লজ্জিত। তবে সদস্য সচিব যেভাবে অনুষ্ঠান পরিচালনা করেন, তাতে সমস্যা হবেই।
স্পেন আওয়ামী লীগের সদস্য সচিব রিজভী আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি অনুষ্ঠানের শুরুতে তর্ক বিতর্ক হয়েছে স্বীকার করে বলেন, কিছু ভুল বুঝাবুঝির সৃষ্টি হওয়ায় এমনটি হয়েছে। সভা পরিচালনায় অদক্ষতার অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, আসলে আমার বিরুদ্ধে নানা রিউমার ছড়ানো হচ্ছে। এখানে জামাত বিএনপি‘র হাত রয়েছে। তারা চায় না স্পেন আওয়ামী লীগের নেতা কর্মীরা সুসংগঠিত হোক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews