1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৭:৪৪ পূর্বাহ্ন

আবুধাবিতে শুরু হচ্ছে ১০ ওভারের টি-টেন ক্রিকেট টুর্নামেন্ট

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : শনিবার, ১৭ আগস্ট, ২০১৯
Print Friendly, PDF & Email

 

মহিউল করিম আশিক, আবুধাবী থেকে: সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে শুরু হচ্ছে  টি-টেন ( T-10 ) কাপ ক্রিকেট টুর্নামেন্ট। বিশেষ এই টুর্নামেন্ট শুরু হবে ১৫ নভেম্বর, চলবে ২৪ নভেম্বর পর্যন্ত। ১০ দিনের এই টুর্নামেন্টে আটটি দলের মধ্যে ২৯টি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রত্যেকটি ম্যাচ অনুষ্ঠিত হবে আবুধাবী জায়েদ ক্রিকেট ষ্টেডিয়ামে।

এ উপলক্ষে আবুধাবির একটি পাঁচ তারকা হোটেলে টি-টেন (T-10 ) ম্যানেজমেন্ট কমিটি এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করে। এই টুর্নামেন্টে বিশ্বের সেরা ক্রিকেট খেলোয়াররা অংশ গ্রহন করবে।

অনুষ্ঠানের প্রেস ব্যবস্থাপনায় ছিলেন বাংলাদেশি কোম্পানী প্যান এশিয়ান মিডিয়া। এতে উপস্থিত ছিলেন টি-টেন লীগের প্রতিষ্ঠাতা সাজিউল মুলক, আবুধাবি ট্যুরিজম ডিপার্টমেন্টের প্রধান সাইদ আল সাইদ, প্যান এশিয়া মিডিয়ার সিইও মোঃ সাইফুর রহমান। সাংবাদিক সম্মেলনে বলা হয়, আবুধাবিতে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে, কারণ আবুধাবিতে প্রচুর বিদেশী পর্যটক আসবে এই খেলা উপভোগ করতে। স্ ট্যুরিজমের জন্য তারা আবুধাবী সরকারের পক্ষ থেকে সহায়তা করছে। অনুষ্ঠানে এমিরের্স ক্রিকেট বোর্ড এবং আবুধাবি স্পোর্টস কাউন্সিলের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাংবাদ সম্মেলনে সাজিউল মুলক বেশ কিছু খেলোয়াড়দের নামের তালিকা ঘোষনা করেন। তারা এই টুর্নামেন্টে ইতিমধ্যে সম্পৃক্ততার কথা জানিয়েছেন। যাদের মধ্যে রয়েছে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইইন মরগান, পাকিস্তানের শোয়েব মালিক, ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ড্যারেন স্যামি, শ্রীলঙ্কার জুটি অ্যাঞ্জেলো ম্যাথিউ এবং দ্রুত বোলার লাসিথ মালিঙ্গা, অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন ও ক্যামেরন, আফগানিস্তানের মোহাম্মদ শাহজাদ এবং ওয়েস্ট ইন্ডিয়ানস আন্দ্রে রাসেল, কাইরন পোলার্ড এবং ডোয়াইন ব্রাভোর মতো খেলোয়ার।

সংবাদ সম্মেলনে বলা হয় সারা পৃথিবীতে ৫০ওভারে ও ২০ওভারে এবং ৫দিনের ক্রিকেটের মধ্য দিয়ে ক্রিকেট উৎসব উদযাপিত হয়। ২০ ওভারের নিচে কখনই প্রফেসনাল ক্রিকেটলীগ ছিল না। প্রথমবার ১০ওভারের T-10 ক্রিকেট টুর্নামেন্টের শুভ সুচনা হয় ২০১৭ সালে। তবে এবারে তৃতীয় বারের মত সংযুক্ত আরব আমিরাতে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে। এখন থেকে আগামী ৫ বছর পর্যন্ত আবুধাবী T-10 নামে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ সম্পর্কে জানতে চাইলে তারা বলেন, বাংলাদেশের বড় বড় তারকা ক্রিকেটার এতে অংশগ্রহণ করবেন এবং সংযুক্ত আরব আমিরাতে ৮ লক্ষ প্রবাসী বাংলাদেশির কাছে টি-টোন (T-10) ক্রিকেট উৎসব হিসেবে শুভ সূচনা হবে। অনুষ্ঠানে বাংলাদেশসহ বিভিন্ন দেশের গনমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews