Print Friendly, PDF & Email

 

আহমাদুল কবির,মালয়েশিয়া: বানিজ্য মন্ত্রী টিপু মুন্সী এম পি বলেছেন, প্রবাসীদের পাটানো রেমিটেন্সে দেশ উন্নতির শিখরে। সকল প্রবাসীর সম্পদের সুরক্ষা ও নানাবিধ অসুবিধা দূরীকরণে শেখ হাসিনার সরকার সবধরনের ব্যবস্থা গ্রহণ করেছেন। তাই সরকারের পাশাপাশি প্রবাসীদের কল্যাণে ভেদাভেদ ভূলে সবাইকে একজোট হয়ে কাজ করতে হবে। বাংলাদেশী প্রবাসী উন্নয়ন পরিষদ মালয়েশিয়ার ব্যনারে আয়োজিত “আধুনিক বাংলাদেশে বিনিয়োগ এবং প্রবাসীদের করনীয় শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ সব কথা বলেন।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ

শুক্রবার (১২ জুলাই)  বিকেলে কুয়ালালামপুরের হোটেল গ্র্যান্ড প্যাসিফিক হোটেলে প্রবাসী উন্নয়ন পরিষদের পরিচালক অহিদুর রহমান ওহিদের সভাপতিত্বে ও সমন্বয় কমিটির সদস্য শফিকুর রহমান চৌধুরী ও রাহাদ উজ্জামানের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সী এমপি বলেন, বাঙালির মুক্তির মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাঙালির শৃঙ্খলমুক্তি ও মানবকল্যাণই ছিল যাঁর ব্রত। বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস আর বঙ্গবন্ধু নামটি অবিচ্ছেদ্য। বাঙালির মুক্তি ও স্বাধীনতার স্বর্গসুখের ভাবনাটি স্থান পেয়েছিল হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনায়। যাঁর লড়াই ও সংগ্রামের ফলে বাংলাদেশ আজ স্বাধীন। বাঙালি আজ একটি গর্বিত জাতি। তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বদরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে বাংলাদেশ, বিশ্বদরবারে পতপত করে উড়ছে বাংলাদেশের লাল-সবুজ পতাকা।

হাইকমিশনার শহিদুল ইসলাম

বিশেষ অতিথির বক্তব্য হাইকমিশনার মহ.শহীদুল ইসলাম বলেন, দূতাবাস সবসময় প্রবাসীদের কল্যাণে কাজ করে যাচ্ছে। আপনাদের সহযোগিতা ছাড়া কোনো কাজ করা সম্ভব নয়। সারাবিশ্বে পরিশ্রমী জাতি হিসেবে বাংলাদেশিদের বিশেষ মর্যাদা রয়েছে। তারা যাতে ক্ষতিগ্রস্ত না হয়, সে বিষয়টি লক্ষ্য রাখার দায়িত্ব যেমন সরকারের, তেমনি অন্য সবারও। ‘মালয়েশিয়ায় কর্মরত অন্যান্য দেশের নাগরিকদের তুলনায় এ দেশের আইনকানুন, নিয়ম-শৃঙ্খলা মেনে চলার ব্যাপারে আলাদা অবস্থান তৈরি করেছে বাংলাদেশিরা। এটি মালয়েশিয়ার সাধারণ মানুষ থেকে শুরু করে সরকার, সবাই বিশ্বাস করে’, বললেন হাইকমিশনার।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রবাসীকল্যাণ পরিষদের অন্যতম সমন্বয়ক এ কামাল হোসেন চৌধুরী, রাশেদ বাদল, ডাঃ শংকর পোদ্দার, প্রকৌশলী আমিরুল ইসলাম খোকন, হাজী আব্দুল হামিদ জাকারিয়া, মাওলানা আবু বকর সিদ্দিক, নূর মোহাম্মদ ভূঁইয়া, কবি আলমগীর হোসেন, শওকত হোসেন তিনু, বিল্লাল মাহমুদ,  বাবুল হোসেন, আরমান প্রমূখ।

অনুষ্টানে উপস্থিত ছিলেন, রংপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বানিজ্যমন্ত্রীর রাজনৈতিক সচিব তুহিন চৌধুরী, হাইকমিশনের প্রথম সচিব বাণিজ্য মো: রাজিবুল আহসান, শ্রম শাখার প্রথম সচিব মো: হেদায়েতুল ইসলাম মন্ডল, দাতু আলমগীর হোসেন, দাতু আব্দুর রৌফ, আবুল কাসেম, শাখাওয়াত হোসেন সুমন, লিটন দেওয়ান, হুমায়ুন কবির প্রমূখ।

all.bdnewspaper24.com