Print Friendly, PDF & Email

 

এইচ এম হুমায়ুন কবির, ওমান থেকে: ডা. মোহাম্মদ সাজ্জাদ হোসেনকে চৌধূরীকে চেয়ারম্যান করে বাংলাদেশ স্কুল মাস্কাটের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়েছে। এছাড়াও আব্দুল লতিফকে পরিচালক অর্থ, মোহাম্মদ শাহাব উদ্দিনকে পরিচালক ব্রাঞ্চ স্কুল, মিসেস সোমাকে পরিচালক খেলাধুলা ও সংস্কৃতি এবং মোঃ মুস্তাফিজুর রহমানকে পরিচালক একাডেমিক করে চূড়ান্ত কমিটি ঘোষণা করা হয়।

গত ১২/০৪/২০১৯ এ বাংলাদেশ স্কুল মাস্কাটের পরিচালনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হলেও ওমান সরকারের শিক্ষা মন্ত্রণালয় ও বিভিন্ন প্রক্রিয়া সম্পন্ন করতে বিলম্ব হওয়ায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করতে কিছুটা সময় লেগে যায়। অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অপেক্ষার প্রহর শেষে গতকাল ৮/০৭/২০১৯ শিক্ষা মন্ত্রণালয় ওমানের পরিচালক ( আন্তর্জাতিক স্কুল) ও মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট প্রতিনিধিদের সাথে বাংলাদেশ স্কুল মাসকাট ও শাখাসমুহের নির্বাচিত বোর্ড অফ ডাইরেক্টরদের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে নিম্নলিখিত পোর্ট ফোলিও নির্ধারণ করে বিওডি বিএসম এন্ড ব্রাঞ্চেস গঠন করা হয়।

এই কমিটিকে শিক্ষা মন্ত্রণালয় ওমান থেকে আগামী ২ বছরের জন্য অনুমোদন দেয়া হয়েছে, যা ০৭/০৭/২০১৯ থেকে শুরু হয়েছে।

নতুন কমিটির চেয়ারম্যান ডাক্তার মোহাম্মদ সাজ্জাদ হোসেন চৌধুরী প্রতিবেদককে বলেন, বাংলাদেশ স্কুল মাস্কাটের কমিটিকে ঢেলে সাজানো ওমানে বসবাসরত বাংলাদেশীদের দীর্ঘদিনের প্রাণের দাবি ছিল। নতুন এই কমিটি অনুমোদন এর মধ্য দিয়ে ওমান প্রবাসীদের প্রত্যাশার প্রতিফলন ঘটেছে বলে মন্তব্য করে তিনি বলেন আমার উপর যে গুরুদায়িত্ব অর্পিত হয়েছে আমি আমার সর্বশক্তি মেধা প্রজ্ঞা ও সততা দিয়ে চেষ্টা করব সেই দায়িত্বকে পালন করার।

বাংলাদেশ স্কুল মাস্কাটসহ যে শাখা স্কুলগুলি রয়েছে সবগুলো শাখায় যে ছোট খাটো সমস্যা রয়েছে সেগুলোকে চিহ্নিত করে সমাধানের পথ খুঁজে ওমান প্রবাসী বাংলাদেশীদের ছেলে মেয়েদের জন্য সময় উপযোগী শিক্ষা প্রতিষ্ঠান উপহার দেয়া হবে আমার লক্ষ। প্রবাসে বিভিন্ন দেশে বাংলাদেশি প্রতিষ্ঠান গুলোর মধ্যে ওমানের বাংলাদেশ স্কুল মাস্কাটকে সেরা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে কমিটির অন্যান্য সদস্যদের সহযোগিতার পাশাপাশি ওমান প্রবাসীদের সহযোগিতা ও পরামর্শ প্রত্যাশা করেন নবনির্বাচিত এই চেয়ারম্যান।

bdnewspaper24