দুই পক্ষের আলাদা মানববন্ধন
Print Friendly, PDF & Email

 

স্টাফ রিপোর্টার : সৌদি শ্রমবাজারে কর্মী পাঠাতে ভিসা সেন্টার পদ্ধতি ইস্যুতে বায়রার বিবদমান দুই পক্ষ আলাদা কর্মসূচি পালন করেছে। জাতীয় প্রেসক্লাবের সামনে দুই পক্ষের কর্মসূচি পালনের কথা থাকলেও গেলো রাত তিনটার দিকে স্থান পরিবর্তন করে ভিসা সেন্টারের পক্ষের সদস্যরা। তারা বায়রা ভবনের সামনে কর্মসূচি পালন করেন। অন্যপক্ষ জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে।

ভিসা সেন্টারের পক্ষে অবস্থান নেয়া সৌদি শ্রমবাজার রক্ষা পরিষদ এর আহবায়ক এ বি এম শামসুল আলম কাজল  জানান, একইস্থানে দুইপক্ষে কর্মসূচিতে অপ্রীতিকর কোন পরিস্থিতি যেনো না হয়, সেজন্য বায়রা সভাপতির অনুরোধে স্থান পরিবর্তন করা হয়।  সৌদি ভিসা সেন্টার এবং শ্রমবাজার যাতে নষ্ট না হয় সেজন্য তারা এই কর্মসূচি পালন করেছেন। তিনি অভিযোগ করেন, যারা ভিসা সেন্টারের বিরোধিতা করছে তারা সৌদি শ্রমবাজার বন্ধের ষড়যন্ত্র করছে। ভিসা সেন্টার হলে সাধারণ ব্যবসায়ীদের সুবিধা হবে বলেও জানান তিনি।

এই কর্মসূচিতে অংশ নেন সংগঠনের সদস্য সচিব রবিউল ইসলাম রবিন, বায়রার সাবেক যুগ্মমহাসচিব আবুল বাশার, মুজিবুর রহমান সহ অন্যরা।

প্রেসক্লাবের সামনে মানববন্ধন

অন্যদিকে, সৌদি ভিসা সেন্টার( ড্রপবক্স) সিন্ডিকেট নির্মূল কমিটি সকাল ১১টায় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। এতে বক্তারা বলেন, দুজন রিক্রুটিং এজেন্সির মালিক এই ভিসা সেন্টারের নামে শ্রমবাজার দখলের চেষ্টা করছেন। এই ভিসা সেন্টার হলে সাধারণ ব্যবসায়ীরা শ্রমবজারটি থেকে বঞ্চিত হবেন। বাজারটি দুজনের কাছে চলে যাবে বলেও মনে করেন তারা। বক্তারা বলেন, ভিসা সেন্টার দুই রিক্রটিং এজেন্সিকে না দিয়ে বায়রাকে দিলে কারো আপত্তি থাকবে না। কিন্তু একই পেশার ব্যবসায়ীর কাছে অন্যরা পাপোর্ট জমা দিবে না।

এই মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের আহবায়ক বায়রার সিনিয়র সদস্য আব্দুল আলিম, সদস্য সচিব কে এম মোবারক উল্লাহ শিমুল, ট্রাভেল কল্যাণ ব্যবসায়ি সমিতির সাধারণ সম্পাদক ফজলুল মতিন তৌহিদ, ফিমেল ওয়ার্কার রিক্রুটিং এজেন্সিস এসোসিয়েশন অব বাংলাদেশ-ফোরাব সভাপতি টিপু সুলতান, সাধারণ সম্পাদক আরিফুর রহমান, মোহাম্মদ মহিউদ্দিনসহ নেতারা বক্তব্য রাখেন।

 

all.bdnewspaper24.com