Print Friendly, PDF & Email

 

স্টাফ রিপোর্টার, প্রবাস বার্তা : সৌদি শ্রমবাজারে ভিসা সার্ভিস সেন্টার নিয়ে মুখোমুখি অবস্থানে বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিস- বায়রার বিবদমান দুই পক্ষ। শনিবার জাতীয় প্রেসক্লারে সামনে আগেই মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছিলো সৌদি ভিসা সেন্টার বিরোধী অংশ। আর বৃহস্পতিবার বৈঠক করে একই দিন একই স্থানে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে পক্ষের গ্রুপ। এই ভিসা সার্ভিস সেন্টারের সরাসরি পক্ষে বায়রার নির্বাহী ( ইসি ) কমিটিও।

সৌদি ভিসা সেন্টারের পক্ষে অবস্থান নিয়ে সৌদি শ্রমবাজার রক্ষা পরিষদের ব্যানারে কর্মসূচি পালনের নেতৃত্বে আছেন সংগঠনের আহবায়ক সান ওভারসীজ এর মালিক এ বি এম শামসুল আলম কাজল। অন্যদিকে বিরোধী পক্ষে সৌদি ভিসা সেন্টার( ড্রপবক্স) সিন্ডিকেট নির্মূল কমিটির নেতৃত্বে আছেন বায়রার সিনিয়র সদস্য আব্দুল আলিম এবং কে এম মোবারক উল্লাহ শিমুল।

সৌদি শ্রমবাজার রক্ষা পরিষদ এর আহবায়ক সান ওভারসীজ এর মালিক এ বি এম শামসুল আলম কাজল প্রবাস বার্তাকে জানান, শনিবার সকাল দশটায় প্রেসক্লাবের সামনে তারা মানববন্ধন কর্মসূচি পালন করবে। সৌদি ভিসা সেন্টার এবং শ্রমবাজার যাতে নষ্ট না হয় সেজন্য তারা এই কর্মসূচি পালন করবেন। তিনি অভিযোগ করেন, যারা ভিসা সেন্টারের বিরোধিতা করছে তারা সৌদি শ্রমবাজার বন্ধের ষড়যন্ত্র করছে।

অন্যদিকে, সৌদি ভিসা সেন্টার( ড্রপবক্স) সিন্ডিকেট নির্মূল কমিটির সদস্য সচিব কে এম মোবারক উল্লাহ শিমুল প্রবাস বার্তাকে বলেন,  দুজন রিক্রুটিং এজেন্সির মালিক এই ভিসা সেন্টারের নামে শ্রমবাজার দখলের চেষ্টা করছেন। এই ভিসা সেন্টার হলে সাধারণ ব্যবসায়ীরা শ্রমবজারটি থেকে বঞ্চিত হবেন। বাজারটি দুজনের কাছে চলে যাবে বলেও মনে করেন তারা। তাই ভিসা সেন্টার বাতিলের দাবিতে লাগাতার কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকাল ১১ টায় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবেন তারা।

জানা গেছে, আলাদা সময়ে দুই পক্ষ কর্মসূচি পালনের জন্য লিখিতভাবে অনুমতি চেয়েছে পুলিশের কাছে। শান্তিপূর্ণ কর্মসূচি পালনে উভয় পক্ষকে ভিন্ন সময় দিয়েছে পুলিশ।

 

 

bdnewspaper24