1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৯:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :

আমিরাতে বিশ্বের সর্ববৃহৎ মিডিয়া জোন তৈরির উদ্যোগ নিয়েছে রাকেজ

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : শুক্রবার, ২৮ জুন, ২০১৯
Print Friendly, PDF & Email

 

সানজিদা ইসলাম, দুবাই থেকে: রাস আল খাইমা ইকোনোমিক মিডিয়া জোন এক বছরে ১৭৭% ব্যবসায়ীক প্রবৃদ্ধি অর্জন করেছে, একই সাথে নতুন মিডিয়া লাইসেন্স ও ফ্রিল্যান্সার পারমিট সংখ্যা এক বছরে ১৩০ টি থেকে ৩৬০ টিতে বৃদ্ধি পেয়েছে। রাকেজ মিডিয়া জোন নতুন ব্যবসায়িক লাইসেন্সের প্রসারের  সাথে বিনিয়োগকারীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিনত হয়েছে।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদৃন্দ

রাকেজের এই অর্জন দেশ ও বিদেশে পৌঁছে দিতে দুবাইয়ে ২৬ জুন বিজনেস বেতে জে ডাব্লউ ম্যরিয়ট মারকুইজ হোটেলের এমিরাটস বলরুমে বিভিন্ন দেশের গনমাধ্যম কর্মীদের নিয়ে এক সংবাদ সম্মেলন এর আয়োজন করা হয়।

রাকেজ গ্রুপের সিইও রামি জালাদ বলেন “মাত্র এক বছরে রাকেজ মিডিয়া জোনের অধীনে মিডিয়া কোম্পানি এবং ফ্রিল্যান্স পারমিটের সংখ্যা ১৭৭% বৃদ্ধি পেয়ে আমি অত্যন্ত আনন্দিত। আমরা ৩৬০ টি মিডিয়া লাইসেন্স নিবন্ধন করেছি যা আমাদের জন্য একটি বড় অর্জন।

রাকেজ মিডিয়া জোনে মিডিয়া ব্যাক্তিত্ব ও মিডিয়া কোম্পানিগুলির জন্য একটি বিশ্বমানের মিডিয়া অঞ্চল তৈরি করছে। এই জোনে নতুন টেলিভিশন চ্যানেল, চলচ্চিত্র নির্মান হাউজ ও নতুন মিডিয়া আউটলেট চালু হবে।

রাকেজ তার বিভিন্ন অঞ্চল ও শিল্প বেল্ট এবং অর্থনৈতিক ক্লাস্টারগুলির মধ্যে ১৪,০০ টির বেশি ব্যবসা পরিচালনা করে আসছে।

রাকেজ ২০১৭ সালের মে মাসে গঠন করা হয় ঠিক এক বছর পর ২০১৮ সালের মে মাসে তার মিডিয়া জোনের সবগুলি লাইসেন্স পুনঃরেজিষ্ট্রেশন করে এবং তা দ্রুত মিডিয়া সংস্থা ও পেশাদারদের জন্য একটি কেন্দ্রস্থল হয়ে ওঠে। নিবন্ধিত নতুন লাইসেন্সগুলির মধ্যে ১৫০ টি কোম্পানি এবং বাকিরা সবই ফ্রিল্যান্সার।

রাকেজ মিডিয়া শিল্পের মুল চেইনের মধ্যে টিভি, রেডিও সম্প্রচার, অ্যানিমেশন, সঙ্গীত, বিনোদন, প্রকাশনা, বিজ্ঞাপন, যোগাযোগ, মিডিয়া পরিসেবা, উৎপাদন ও চলচ্চিত্র নির্মান এবং ইভেন্টস পরিচালনার ক্ষেত্রে সংস্থার মিডিয়া লাইসেন্সগুলি দিয়ে থাকে।

এছাড়া, রাকেজ মিডিয়া জোনের প্রতিষ্ঠানগুলির মধ্যে ১৪,৫০০ টিরও বেশি ব্যবসা পরিচালনায় রয়েছে বিজ্ঞাপন, জনসাধারণের সম্পর্ক, প্রকাশনা, কর্পোরেট ইভেন্টস ও পরামর্শ সহ বিভিন্ন মিডিয়া সম্পর্কিত কর্মকান্ড।

ন্যাশনাল মিডিয়া কাউন্সিলের (এনএমসি) প্রতিনিধি বলেছেন, সংযুক্ত আরব আমিরাতে মিডিয়া সেক্টরে নমনীয় আইন ও নিয়ন্ত্রিত পরিবেশে মিডিয়া জোনের মধ্যে যে আঞ্চলিক ও আন্তর্জাতিক মিডিয়া সংস্থাগুলি চলছে তাদের সংখ্যা বাড়াতে অনেক অবদান রেখেছে রাকেজ। মিডিয়া জোনের সব ধরনের কার্যক্রম পরিচালনাকারী কোম্পানিগুলির ব্যাপক উন্নয়ন এনএমসি এবং রাকেজ মিডিয়া জোনের মধ্যে পারস্পরিক সহযোগিতার প্রতিফল। তিনি আরও বলেন, সংযুক্ত আরব আমিরাতের মিডিয়া সেক্টরে বিনিয়োগ সমর্থন করার জন্য সহযোগিতার সুযোগ এবং অংশীদারিত্বের অনুসন্ধান করছে বলে উল্লেখ করা হয়েছে, যা ব্যাপক উন্নয়নকে সমৃদ্ধ করে এবং আরো আন্তর্জাতিক মিডিয়া কোম্পানিকে আকর্ষণ করছে। আজকে আমি বলতে পেরে গর্বিত যে, আমরা একটি ব্যবসা-বান্ধব পরিবেশ প্রতিষ্ঠা করেছি যাতে সারা পৃথিবীর বিনিয়োগকারীরা রাকেজে বিনিয়োগ করে আমাদের মাধ্যমে সংযুক্ত আরব আমিরাতে তাদের ব্যবসা পরিচালনা করতে পারে।

সংযুক্ত আরব আমিরাত পৃথিবীর মধ্যে একটি শীর্ষস্থানীয় অর্থনৈতিক অঞ্চল। বিভিন্ন দেশের বিনিয়োগকারীরা রাকেজকে লক্ষ্য করে তাদের ব্যবসা পরিচালনা করার মাধ্যমে রাস আল খাইমার অর্থনীতিতেও ব্যাপক অবদান রাখবে বলে আশাবাদ ব্যাক্ত করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews