1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১২:৩৪ পূর্বাহ্ন

মালয়েশিয়ায় নিখোঁজ প্রবাসী মরতুজ আলীর পরিবারের পাশে প্রবাসী পরিষদ

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : রবিবার, ১৬ জুন, ২০১৯
Print Friendly, PDF & Email

 

মালয়েশিয়া প্রতিনিধি : বহুল আলোচিত ও আড়োলিত মালয়েশিয়ায় দীর্ঘদিন ধরে নিখোঁজ সিলেটের গোয়াইনঘাটের পশ্চিম জাফলং ইউনিয়নের আলীর গ্রামের মরতুজ আলীর অসহায় হতদরিদ্র পরিবারে পাশে দাঁড়িয়েছে গোয়াইনঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদ।

সাম্প্রতিক গোয়াইনঘাট প্রেসক্লাব হলরুমে এর আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। কর্ম সংস্থান সৃষ্টির লক্ষ্যে নিখুঁজ মরতুজের পরিবারকে এক লক্ষ টাকা প্রদান করা হয়।

গত বৃহস্পতিবার বেলা ২ ঘঠিকায় গোয়াইনঘাট প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সংগঠনের কেন্দ্রীয় উপদেষ্টা ও সৌদি আরব প্রবাসী আহমদ আলীর সভাপতিত্বে ও সমন্বয় কমিটির নেতা মুশাররফ হোসেনের পরিচালনায় এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সংগঠনের কেন্দ্রীয় উপদেষ্টা ফারুক আহমদ।

আলোচক হিসাবে উপস্থিত ছিলেন- শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগীয় প্রধান প্রফেসর ড. আতি উল্লাহ।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয় রাজস্ব বোর্ড কর্মকর্তা রাকিব আল হাফিজ, গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়ছে, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাৎ আফিয়া বেগম, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম এ মতিন, সাবেক সভাপতি মনজুর আহমদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুল হক, প্রবাসী পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা ও লেবানন প্রবাসী আব্দুল আহাদ বাবুল, গোয়াইনঘাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিম উল্লাহ, সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মুনিম, আলীর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনজুর আহমদ,বারহাল আলীম মাদ্রাসার অধ্যাক্ষ নেছার আহমদ, বিসিএস ক্যাডার তাজুল ইসলাম, মুবাশ্বির আলী, প্রবাসী পরিষদের কেন্দ্রীয় সহ-সমন্ময়ক এম এ মান্নান, সহ সাংগঠনিক সম্পাদক হানিফ উদ্দিন,প্রচার সম্পাদক আতিকুর রহমান আতিক, ক্রীড়া সম্পাদক জামাল উদ্দিন, সৌদি আরব শাখার সভাপতি হাফিজ হেলাল আহমদ,দুবাই শাখার সভাপতি মুসা আল আকবর প্রমূখ।
উল্লেখ্য উক্ত আর্থিক সহযোগিতা প্রদান অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষনা করবেন সংগঠনের কেন্দ্রীয় উপদেষ্টা নজরুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, সাংবাদিক, রাজনৈতীবিদ, সমাজসেবী ও প্রবাসী নেতৃবৃন্দরা । অন্যান্য দের মধ্যে উপস্থিত ছিলেন বিশেষ সমন্বয়ক গিয়াস উদ্দিন আহমেদ রুবেল মাষ্টার আবুল হোসেন, দুবাই শাখার ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা তাজ উদ্দিন কুয়েত শাখার অর্থ সম্পাদক ঈমাম খান, মোশাররফ হোসাইন, শরীফ সালেহীন, রিয়াজুল ইসলাম, কাউসার রাহাত, রুবেল আহমদ, জুবায়ের আহমদ প্রমুখ। উল্লেখ্য যে জীবন জীবিকার তাগিদে বিগত পাঁচ বছরে পূর্বে মালয়েশিয়ায় পাড়ি জমান মরতুজ আলী কিন্ত আসার পর থেকেই তার সাথে আর কোন যোগাযোগ করতে পারছেন না তার পরিবার, এমতাবস্থায় মরতুজের পরিবারে নেমে এসেছে শোকের ছায়া, ক্রন্দনে ক্রন্দনে আজ চোখের পানি ফুরিয়ে যাচ্ছে কিন্তু বছর খানেক পূর্বে হঠাৎ মালয়েশিয়ার সেলাংঙ্গর রাজ্যের জেম্মাহ হাসপাতালে এখ নিখোঁজ বাংলাদেশীর খবর পাওয়া যায়, এতে হাইকমিশনের প্রবাসী কল্যাণ সহকারী মুকশেদ আলী সহ কমিশনের শীর্ষ ব্যক্তি বর্গ উপস্থিত হয়ে রুগীর স্বজনের সন্ধান চান এতে মালয়েশিয়ায় থাকা মরতুজ আলী ভাতিজা জুবায়ের তাহার চাচা বলে দাবি করলেও সকল প্রক্রিয়া সম্পন্ন করে শেষ মুহূর্তে তার পরিচয় জানা যায় মরতুজ নয় সে পাবনার মতিয়ার। তাতে পিছপা হয়নি আত্মীয় স্বজন ও কমিউনিটি নেতারা সর্বশেষ বাংলাদেশে গিয়ে ডিএনএ টেস্টের মাধ্যমে পুরোপুরি সনাক্ত হয় সে আসলেই মরতুজ নয়। তাই মরতুজের পরিবারে হতাশা হতাশাই থেকে গেলো তাই পরিবারকে একটু হলেও সান্তনা ও দারিদ্রতা লাঘবের জন্য সিলেটের অন্যতম বৃহৎ প্রবাস ভিত্তিক সংগঠন গোয়াইনঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদের পক্ষ থেকে এক লক্ষ টাকা প্রদান করা হয় উনার স্ত্রীর হাতে। সার্বিক সহযোগিতায় এগিয়ে আসার জন্য সকল প্রবাসী নেতৃবৃন্দের প্রতি চির কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মরতুজের ভাতিজা গোলাম জীলানি।

এদিকে মরতুজের আর্তনাদের খবরে বিশ্বের বিভিন্ন দেশের প্রবাসী পরিষদের নেতৃবৃন্দরা এগিয়ে আসায় আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন গোয়াইনঘাট প্রবাসী পরিষদের নেতৃবৃন্দরা তাদের মধ্যে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব হাফেজ আব্দুল মুবিন সহ সভাপতি আব্দুল্লাহ মেম্বার, ছদরুল ইসলাম, নাসির উদ্দিন, কেন্দ্রীয় উপদেষ্টা জনাব ইউসুফ, নজরুল ইসলাম, জামিল হোসেন সেক্রেটারি জেনারেল জহির উদ্দিন, আমির উদ্দিন, সায়েম শাহীন, আফাজ উদ্দিন, সৌদি আরবের উপদেষ্টা আব্দুল আহাদ, আসাদুজ্জামান, কুতুব উদ্দিন, এমকে হাসান আখতারুজ্জামান, মালয়েশিয়ায় নেতৃবৃন্দের মধ্য আব্দুর রকিব, গিয়াস উদ্দিন আবুল কালাম আজাদ, রুহুল আমিন, আহমদ মামুন, হুমায়ুন কবির, লায়েক, কাউসার প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews