Print Friendly, PDF & Email

 

আহমাদুল কবির, মালয়েশিয়া: মালয়েশিয়ায় যে শুধু শ্রম দিয়েই বাংলাদেশীরা প্রশংসা কুড়াচ্ছেন তা নয়। এ দেশের মূল ধারার ব্যবসা বাণিজ্যেও বাংলাদেশীদের মুনসিয়ানা রয়েছে। যে সকল বাংলাদেশী এ দেশে ব্যবসা-বাণিজ্যে সফলতা পেয়েছেন তারা বাংলাদেশীদের সম্মানে বিভিন্ন আয়োজন করে থাকেন। সফলতা পাওয়া বাংলাদেশীদের মধ্যে একজন মালয়েশিয়া আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি নেতা মকবুল হুসেন মুকুল।

তিনি ২২ মে বুধবার রাজধানী কুয়ালালমপুরের হোটেল হিলটনে দেশটিতে বসবাসরত বাংলাদেশী কমিউনিটির সম্মানে এক ইফতার মাহফিলের আয়োজন করেন। এই সময়টাতে তারকা হোটেল হিলটন যেন একটুকরো বাংলাদেশ হয়ে উঠে। কমিউনিটির নেতৃ বৃন্দ সহ সর্বস্তরের বাংলাদেশী প্রবাসীদের সমাবেশ ঘটে এ ইফতারিতে। এ আয়োজনে বাংলাদেশী প্রবাসী ছাড়াও স্থানীয় ব্যবসায়ীরাও তাদের পরিবারের সদস্যদের নিয়ে উপস্থিত ছিলেন।

পরিবারের সদস্য ও স্বজনহীন প্রবাস জীবনের ঈফতার অনেকটাই নিয়মতান্ত্রিক হলেও এ আয়োজনে প্রবাসীদের মধ্যে উচ্ছাসের কমতি ছিল না। মূলত যে কোন অনুষ্ঠানে যখন অনেক বাংলাদেশীদের সমাগম ঘটে তখন সেটি বেশ আনন্দদায়ক হয়ে উঠে। এছাড়া রাজনৈতিক, সামাজিক, কমি্উনিটি ও ইলেক্ট্রিক এবং প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত হয়ে প্রাণবন্ত হয়ে উঠে ইফতারি অনুষ্টানটি।

bdnewspaper24