Print Friendly, PDF & Email

মহিউল করিম আশিক, ইউএই: বিগত ৫ বছর ধরে আমিরাতে প্রবাসী বাংলাদেশী নতুন প্রজন্মের মাঝে তেলোয়াতে কোরআন প্রতিযোগিতার আয়োজন করে আসছে সৈয়দ আহাদ ফাউন্ডেশন। এর ধারা অব্যাহত রাখতে আমিরাতে একদল বাংলাদেশী প্রবাসী নিরন্তন কাজ করে যাচ্ছে অবিরত। ১৭ মে শুক্রবার প্রতিযোগিতার সেমি ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়েছে।

কোরআন প্রতিযোগিতা পরিচালনা করেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ইসমাইল গণি চৌধুরী ও যুগ্ম সম্পাদক জাহাঙ্হীর আলম রূপু। সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন সৈয়দ আহাদ ফাউন্ডেশনের কো চেয়ারম্যান মাজহারুল ইসলাম মাহাবুব।

প্রতিযোগিতায় অতিথি ও বিচারক

শারজাহ হুদায়বিয়া রেষ্টুরেন্ট হলরুমে আয়োজিত সেমি ফাইনালে ৩টি গ্রুপে মোট ৪৮ জন প্রতিযোগী অংশ নেন। হাফেজ ও সাধারণ ছাত্র ছাত্রীদের বি এবং সি এই তিন গ্রুপে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সেমিফাইনালে প্রতিগ্রুপ থেকে ৫ জন উত্তীর্ন হয়েছে গ্রান্ড ফিনালের জন্য।

হাফেজ শাখায় সেমি ফাইনালে উত্তীর্ণ হয়েছেন সাদ খুরশেদ আলম, মোহাম্মদ এস এম, মোহাম্মদ আব্দুল আজিজ, আবু বাকের, মোহাম্মদ ওমর হাফেজ ও মোহাম্মদ সাইফুল্লাহ।

বি গ্রুপে উত্তীর্ণ হয়েছেন সামিয়া রহমান, মো. মইনুল ইসলাম, উম্মে কুলসুম, নুসরাত জাহান ও মাহফুজা খাতুন।

সি গ্রুপে উত্তীর্ণ হয়েছেন নুসরাত জাহান সামিয়া, মীর তালহা, মীর জাহিদ, জাহিদুল হোসেন ও ওবায়েদ।
এ সময় বাংলাদেশি কমিউনিটির ব্যাক্তিদের মাঝে বক্তব্য রাখেন কমিউনিটি ব্যাক্তিত্ব রাজা মল্লিক, আজম খান, নুরুল আলম ও আবুল কালাম।
অনু্ষ্ঠানটির সার্বিক তত্বাধানে ছিলেন ফাউন্ডেশনের কর্মকর্তা মাহবুবুর রহমান, মোস্তাফিজুর রহমান, কাজী মোহাম্মদ আলী, মীর আহমদ, ইমাম হোসেন জাহিদ পারভেজ, মেহেদী্ ইউছুফ, মানিকুল ইসলাম ও জাকির হাবিব সহ আরো অনেকে।

আগামী ২৪ মে শারজাহে রেডিসন ব্লু হোটেলে গ্রান্ড ফিনাল অনুষ্ঠিত হবে।

all.bdnewspaper24.com

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here