1. admin@probashbarta.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১১:২৩ পূর্বাহ্ন

প্রবাসীদের কল্যাণে কমিউনিটিকে এগিয়ে আসতে হবে: মালয়েশিয়ায় ইমরান আহমেদ

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : শনিবার, ১১ মে, ২০১৯
  • ১৪৩ পঠিত
Print Friendly, PDF & Email

আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্হান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, প্রবাসীদের কল্যাণে সরকারের পাশাপাশি কমিউিনিটির স্বামর্থবানদের এগিয়ে আসতে হবে।

১১ মে শনিবার কুয়ালালামপুরের একটি হোটেলে কমিউনিটি নেতাদের সম্মানে আয়োজিত ইফতার পূর্বক আলোচনায় এ আহবান জানান তিনি।

মালয়েশিয়ায় কমিউনিটির সাথে প্রতিমন্ত্রী

এ সময় কমিউনিটি নেতারা ভিবিন্ন সমস্যা তুলে ধরলে জবাবে প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন,‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘প্রবাসী বন্ধু’ বলেই প্রবাসীদের সমস্যা নিয়ে কাজ করছেন। প্রবাসীদের কল্যাণে তাদের পাশে থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই প্রবাসীদের কল্যাণে সরকারের পাশাপাশি কমিউনিটিকে কাজ করার আহবান জানান ইমরান আহমেদ।

কেউ যেন অবৈধভাবে অবস্থান না করে, কেউ যেন অবৈধ না হয় এবং সকলেই যেনো মালয়েশিয়ার আইন মেনে চলে , রীতিনীতিকে শ্রদ্ধা করে এসব দেখতে কমিউনিটির নেতাদের আহবান জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, প্রবাসীরা বাংলাদেশের প্রতিষ্ঠা লগ্নে মুক্তি সংগ্রামসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ও রাজনৈতিক সংকটে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। রেমিটেন্স যোদ্ধাদের অব্যাহত প্রচেষ্টায় ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে বলেও মন্তব্য করেন ইমরান আহমেদ।

মালয়েশিয়া বাংলাদেশের বন্ধু দেশ। দেশটিতে যারা অবস্থান করছেন তাদের অনেক দায়িত্ব আছে উল্লেখ করেন তিনি। বলেন, যে কোন অপপ্রচার থেকে সকলকে সতর্ক থাকাতে হবে । বৈধ পথে দেশে পরিবারের নিকট কষ্টার্জিত অর্থ প্রেরণ করার আহ্বান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, দূতাবাসের শ্রম কাউন্সেলর মো: জহিরুল ইসলাম, শ্রম শাখার ২য় সচিব ফরিদ আহমদ, কমিউনিটি নেতা ওয়াহিদুর রহমান অহিদ, এ কামাল চৌধূরী মনিরুজ্জামান মনির, হুমায়ূন কবির শফিকুল হক চৌধূরী, বিএম বাবুল, জহিরুল ইসলাম জহির, মো: তরিকুল ইসলাম মিতুলসহ কমিউনিটি নেতৃবৃন্দ।

ইফতার পূর্বক আলোচনা শেষে রয়েল চোলান হোটেলে সে দেশে কর্মরত ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় করেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews